Prince Harry's book Spare : প্রিন্স হ্যারির বই 'স্পেয়ার' সমস্ত রেকর্ড ভেঙেছে, একদিনে 1.4 মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে

Prince Harry's book Spare




প্রিন্স হ্যারির বিতর্কিত স্মৃতিকথা 'স্পেয়ার' সব রেকর্ড ভেঙে দিয়েছে। গিনেস বুক অফ ইন্ডিয়া অনুসারে, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় প্রকাশের প্রথম দিনে স্পেয়ার 1,430,000 কপি বিক্রি করেছে। এর সাথে, এটি সর্বকালের সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া নন-ফিকশন বই হয়ে উঠেছে।

প্রিন্স হ্যারির 'স্পেয়ার' প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার 2020 সালে প্রকাশিত বই 'এ প্রমিজড ল্যান্ড'-এর রেকর্ড ভেঙে দিয়েছে। পরিসংখ্যান অনুযায়ী, 'এ প্রমিজড ল্যান্ড' মুক্তির প্রথম দিনেই বিক্রি হয়েছে ৮,৮৭,০০০ কপি।

প্রকাশকরা বলছেন, যুক্তরাষ্ট্রে 'স্পেয়ার'-এর দুই মিলিয়ন কপি ছাপা হয়েছিল। তবে ব্যাপক চাহিদার পরিপ্রেক্ষিতে পুনর্মুদ্রণ করা হয়েছে। বইটির কভার মূল্য US-এ $36 (Rs 2,926) এবং UK-এ £28 (Rs 2,783)৷ একই সময়ে, কিছু ব্যবসায়ী খুচরা জিনিসপত্রের উপর 50 শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। প্রিন্স হ্যারি এবং বারাক ওবামার বইয়ের আগে, দ্রুত বিক্রি হওয়া নন-ফিকশন বইয়ের রেকর্ডটি মিশেল ওবামার নামে ছিল, যার স্মৃতিকথা 'বিকামিং' প্রথম দিনে 7,25,000 কপি বিক্রি হয়েছিল।




প্রকাশক জিনা সেন্টারেলা বলেন, 'স্পেয়ার' এমন একজন ব্যক্তির গল্প যা আমরা ভেবেছিলাম যে আমরা তার সম্পর্কে সবকিছু জানি, কিন্তু এখন আমরা আসলে প্রিন্স হ্যারিকে তার নিজের ভাষায় বুঝতে পারছি। এটা প্রকাশ করতে পেরে আমরা গর্বিত। ব্রিটিশ রাজপরিবারের যুবরাজ তার 'স্পেয়ার' বইয়ে ব্যক্তিগত মানসিক উত্থান-পতন এবং পারিবারিক সম্পর্কের টানাপোড়েনের কথা লিখেছেন এবং এর কারণেই এটি শিরোনামে রয়েছে।