Primary Recruitment Scam: আরও বিপদে পার্থ চ্যাটার্জী ! প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক দাবি তৃণমূল যুবনেতার

Primary Recruitment Scam: আরও বিপদে পার্থ চ্যাটার্জী ! প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক দাবি তৃণমূল যুবনেতার

partha chaterjee



SSC Scam: শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির মামলায় প্রাথমিক তদন্তের পরে, ইডি (Enforcement Directorate) দাবি করেছে যে কুন্তল ঘোষ প্রাক্তন মন্ত্রী পার্থ চ্যাটার্জিকে প্রায় 15 কোটি টাকা দিয়েছেন। শনিবার ইডি (Enforcement Directorate) তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষকে তার চিনার পার্ক অ্যাপার্টমেন্ট থেকে প্রাথমিক বিদ্যালয়ে অবৈধ নিয়োগের অভিযোগে গ্রেপ্তার করে। প্রাথমিক তদন্তের পরে, ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট দাবি করেছে যে কুন্তল ঘোষ প্রাক্তন মন্ত্রীকে প্রায় 15 কোটি টাকা দিয়েছিলেন।

সূত্রের মতে, কুন্তল ঘোষ জিজ্ঞাসাবাদের সময় ভেঙে পড়েন এবং অবৈধ নিয়োগের ব্যবস্থা করার জন্য অর্থ গ্রহণে জড়িত থাকার কথা স্বীকার করার পাশাপাশি তিনি আরও জানান যে তার দ্বারা সংগৃহীত অর্থের একটি বড় অংশ পার্থ চ্যাটার্জিকে দেওয়া হয়েছিল। তিনি পার্থ চ্যাটার্জির কাছে অর্থ হস্তান্তরের সাক্ষী হিসাবে একজন গোপাল দলপতির (Gopal Dalpati) নামও বলেছিলেন। ঘোষের এই স্বীকারোক্তিটি চ্যাটার্জির বিচার বিভাগীয় হেফাজতের মেয়াদ বাড়ানোর আবেদন করার জন্য কেন্দ্রীয় সংস্থার কৌঁসুলির যুক্তির আরেকটি শক্তিশালী পয়েন্ট হয়ে উঠেছে।

কুন্তল ঘোষের বয়ান অনুযায়ী, তিনি কখনও চ্যাটার্জির নাকতলা অফিসে, কখনও তাঁর বাড়ির কাছের শপিং মলের কোনও রেস্তোরাঁয় প্রাক্তন মন্ত্রীর ব্যক্তিগত সচিবের হাতে টাকা তুলে দেন। পশ্চিমবঙ্গের বেসরকারি শিক্ষক প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সংগঠন অল বেঙ্গল টিচার্স ট্রেনিং অ্যাচিভার্স অ্যাসোসিয়েশনের (এবিটিটিএএ) সভাপতি তাপস মণ্ডলের সিবিআইকে দেওয়া বিবৃতিতে কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল ।

তৃণমূল কংগ্রেসের যুব নেতা কুন্তল ঘোষের ঘনিষ্ঠ আরেক শাসক দলের যুব নেতা শান্তনু ব্যানার্জিকে বুধবার তলব করা হয়েছিল। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, এসএসসি নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে শান্তনুও জড়িত বলে তারা তথ্য পেয়েছে। হুগলিতে শান্তনুর বাড়িতে অভিযান চালানো হয় এবং একটি নিয়োগ কেলেঙ্কারি সংক্রান্ত অনেক নথি উদ্ধার করা হয়। এ দিন তাপস মণ্ডলকেও ডাকা হয়েছিল। ইডি সূত্রের দাবি, কুন্তল ঘোষের সামনে তাপস ও শান্তনুকে দীর্ঘক্ষণ জেরা করা হয়েছিল। সেই প্রশ্ন সেশনের ভিডিওগ্রাফিও করা হয়েছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ