শ্রদ্ধার সাথে নেতাজীর জন্মজয়ন্তী পালন করলো বাসন্তীরহাট কুমুদিনী উচ্চ বিদ্যালয়ের NSS UNIT 


NSS UNIT2



১৮৯৭ সালের ২৩ জানুয়ারি বর্তমান ওড়িশার কটক শহরে জন্মগ্রহণ করেন সুভাষ চন্দ্র বসু (netaji birthday)। তাঁর মাতা ছিলেন প্রভাবতী দেবী এবং পিতা জানকীনাথ বসু। তিনি ছিলেন তাঁর বাবা মায়ের ১৪ জন সন্তানের মধ্যে নবমতম সন্তান। জনসাধারণের কাছে 'নেতাজি' নামেই সর্বাধিক পরিচিত তিনি। তাঁর জন্মদিন সমগ্র দেশে পালিত হচ্ছে। আজ নেতাজীর জন্মদিনে বাসন্তীরহাট কুমুদিনী উচ্চবিদ্যালয়ের NSS UNIT শ্রদ্ধার সাথে পালন করলো।

NSS UNIT 3

এদিন সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভসূচনা করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবশিস দেব। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন বিদ্যালয়ের শিক্ষক ভবেশ চন্দ্র সরকার। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সমস্ত শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্রছাত্রীরা । 

দেবাশিস দেব জানান, নেতাজীর আত্মত্যাগ আমাদের পাথেয় । তাঁর দেখানো পথে আমাদের চলতে হবে। আজ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা নেতাজীর মতন এমন এক মহতী মানুষের কথা জেনে তাঁর দেখানো পথে চলবে এই স্বপ্ন আমাদের। বিশ্বাস করি এই স্বপ্ন আমাদের প্রিয় ছাত্রছাত্রীরা সফল করবে।

NSS UNIT

NSS UNIT এর প্রোগ্রাম অফিসার সম্রাট দাস জানান, সমাজের কাজে যেমন আমাদের ইউনিট কাজ করে তেমনি আমাদের সমাজ সেবার মানসিকতা যাদের কাছ থেকে পাই তাঁর একজন নেতাজী। নিজের কথা না ভেবে দেশের এবং দেশবাসীর জন্য তিনি যে লড়াই করে গেছেন সেই মানসিকতা আমাদের সকলের মধ্যে ছড়িয়ে পড়া উচিৎ।

NSS UNIT এর পক্ষ থেকে এদিন সুভাষ চন্দ্র বোসের প্রতিকৃতিতে মাল্যদান করেন স্বেচ্ছাসেবকরা এবং নিজদের বক্তব্যের মধ্য দিয়ে স্মরণ করেন প্রিয় নেতা নেতাজীকে।