Ph.D admission : আজ থেকে নেতাজী সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে Ph.D -র আবেদন শুরু

Netaji Subhash Open University has notified for admission to Ph.D


notification



পিএইচডি যারা করতে চান তাঁদের জন্য সু খবর।   নেতাজী সুভাষ ওপেন ইউনিভার্সিটি (Netaji Subhash Open University) পিএইচডি (Ph.D admission) ভর্তির জন্য বিজ্ঞপ্তি দিল। ফুল টাইম রেগুলার মোডে এই প্রোগ্রাম করানো হবে।


বিভিন্ন বিষয়ে NSOU Ph.D রেগুলেশন, 2023 এবং UGC-র নিয়ম অনুযায়ী এই কোর্স করানো হবে  বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। নিয়ম কানুন এবং বিস্তারিত জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইট phd.wbnsouadmissions.com ভিজিট করুন। আজ সকাল ১০ টা থেকে শুরু হয়েছে অনলাইন আবেদন (Ph.D On-line Application) গ্রহন । 

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীদের অবশ্যই ইউজিসি কর্তৃক স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় / ইনস্টিটিউট থেকে ২ বছরের এমএ অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে।

জেনারেল এবং ওবিসি (NCL) প্রার্থীদের জন্য, সর্বনিম্ন ৫৫% এবং এসসি / এসটি / শারীরিক ও দৃষ্টিশক্তিহীন প্রার্থীদের জন্য, সর্বনিম্ন ৫০% নাম্বার থাকতে হবে। নেট বা সেট পাশ থাকলে ভালো হবে।


আবেদন প্রক্রিয়া

অনলাইনে আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া ২৩ জানুয়ারি থেকে শুরু হয়েছে, চলবে ৮ ফেব্রুয়ারি বিকাল ৪ টা পর্যন্ত। আবেদন ফি হিসাবে ২০০০ টাকা জমা করতে হবে। প্রার্থীদের ৩০০০ শব্দের একটি রিসার্চ প্রপোজাল মেল করে পাঠাতে হবে।


Important Dates
  • Ph.D On-line Application System will be available for use on and from 23.01.2023 (10:00 A.M.).
  • Access to this website will be blocked on 08.02.2023 (04:00 P.M.).
  • Ph.D. Online Fees Payment : 23.01.2023 (10:00 A.M.) to 08.02.2023 (04:00 P.M.).
  • Document Verification as mentioned in Notification : 16.02.2023 OR 17.02.2023 (During Office Hours).
  • University HQ (Netaji Subhas Open University, DD-26, Sector-I, Salt Lake City, Kolkata-700064).

Note: After completion online application submission process, all notification related NSOURET: Written Entrance Test (Part – I) and NSOU-RET: Interview/Viva- Voce (Part-II) will be published in the official website (www.wbnsou.ac.in) and in admission website (phd.wbnsouadmissions.com).

বাছাই প্রক্রিয়া

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যদের বাছাই করা হবে। লিখিত পরীক্ষার জন্য ৭০% নম্বর এবং ইন্টারভিউয়ের জন্য ৩০% নম্বর বরাদ্দ করা হয়েছে।


ADMISSION: Admission to Ph.D. Programmes, January 2023.

Post a Comment

thanks