Measles and rubella vaccination: সারা রাজ্যের পাশাপাশি কোচবিহারে শুরু হল হাম ও রুবেলার টিকাকরন

students get vaccine


কোচবিহার:

সারা রাজ্যের পাশাপাশি কোচবিহারে শুরু হল হাম ও রুবেলার টিকাকরন। এদিন কোচবিহার জেলার প্রায় সব মাধ্যমিক স্কুলেই ১৫ বছরের কম বয়সীদের এই টিকাকরন করানো হয়।

কোচবিহার রামভোলা হাই স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন তারা ১৯৫০ জন ছাত্রদের নিয়ে এ কর্মসূচি করেন। ক্লাস ফাইভ থেকে ক্লাস টেন অবধি ছাত্রদের টিকা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে এদিন।

দিনহাটা মহকুমার বাসন্তীরহাট কুমুদিনী উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবাশিস দেব জানিয়েছেন 'আজ 640 জন ছাত্র-ছাত্রীর ভ্যাকসিন সম্পন্ন হয়েছে। একাধিকবার প্রচারের পরও বেশ কিছু শিক্ষার্থী অনুপস্থিত থাকায় ভ্যাকসিন হয়নি তাদের। ১০০ শতাংশ ভ্যাকসিন এর লক্ষ্যপূরণের জন্য পুনরায় একটি ক্যাম্প  করা অত্যন্ত জরুরি।'

স্বাস্থ্যকর্মীরা কোন বক্তব্য দিতে না চাইলেও নাম প্রকাশে অনিচ্ছুক এক স্বাস্থ্যকর্মী জানিয়েছেন আজ থেকে রাজ্য জুড়ে এই ভ্যাকসিন কর্মসূচি শুরু হলো, বিভিন্ন তারিখে বিভিন্ন বিদ্যালয় গুলিতে এই ভ্যাকসিন চলবে। তবে যারা বাদ গেলো তাদের জন্য কোন নির্দেশিকা আছে কিনা তা এখনো জানানো হয়নি।

বিভিন্ন বিদ্যালয়ে ভ্যাকসিনের লাইনে উপস্থিত ছাত্রছাত্রীদের সাথে কথা বলে জানা গেছে ভয় থাকলেও আগ্রহের সাথে এই টিকা তারা নিচ্ছে।

জানাগিয়েছে আগামী 11 ই ফ্রেবয়ারি পর্যন্ত চলবে এই ভ্যাকসিন শিবির।