Murali Vijay: আন্তর্জাতিক ক্যারিয়ারে অবসর নিলেন মুরলি বিজয়

Murali Vijay


প্রবীণ ভারতীয় ব্যাটার মুরালি বিজয় 38 বছর বয়সে তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ইতি টানলেন। তামিলনাড়ুর ব্যাটার 30 জানুয়ারী, সোমবার টুইটারে একটি বিবৃতির মাধ্যমে তার সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন।



একবার ভারতের হয়ে নিয়মিত টেস্ট ওপেনার, বিজয় 2018 মরসুমে দুর্বল নকগুলির একটি স্ট্রিং পরে সুবিধার বাইরে পড়ে গিয়েছিলেন। ব্যাঙ্গালোরে আফগানিস্তানের বিরুদ্ধে মাত্র একটি টেস্ট সেঞ্চুরি করার পর, ভারতীয় টিম ম্যানেজমেন্ট অস্ট্রেলিয়ায় দ্বিতীয় টেস্ট ম্যাচের পর বিজয়কে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।



উদ্বোধনী স্লটে সবচেয়ে স্টাইলিশ ব্যাটারদের একজন, বিজয় 61 টেস্টে 12টি টেস্ট সেঞ্চুরি এবং 15টি হাফ সেঞ্চুরি করেছেন। তিনি 38.28 গড়ে 3982 রান সংগ্রহ করেন। চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় তামিলনাড়ুর এই খেলোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও তার ছাপ রেখে গেছেন। ওপেনার আইপিএলে দুটি সেঞ্চুরি করেছেন এবং 106 ম্যাচে 121.87 স্ট্রাইক রেটে মোট 2619 রান করেছেন।



খেলোয়াড় তার অবসরের নোটে লিখেছেন যে পেশাদার ক্রিকেটার হিসাবে 2002-2018 এর মধ্যে তার যাত্রা ছিল তার জীবনের সবচেয়ে বিস্ময়কর বছর এবং খেলার সর্বোচ্চ স্তরে ভারতের প্রতিনিধিত্ব করা একটি সম্মানের বিষয়।



বিজয় লিখেছেন, "বিসিসিআই, টিএনসিএ, সিএসকে এবং কেমপ্লাস্ট সানমার দ্বারা আমাকে দেওয়া সুযোগের জন্য আমি কৃতজ্ঞ।"



"আমার সমস্ত সতীর্থ, কোচ, পরামর্শদাতা এবং সহায়তা কর্মীদের কাছে: আপনাদের সকলের সাথে খেলা একটি পরম সৌভাগ্যের বিষয়, এবং , আমি আমার স্বপ্নকে বাস্তবে পরিণত করতে সাহায্য করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ জানাই," বিজয় বলেছেন।



খেলোয়াড় তার পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন এবং বলেছেন যে তিনি ক্রিকেট বিশ্বে এবং এর ব্যবসায়িক দিক থেকে নতুন সুযোগগুলি অন্বেষণ করবেন, যেখানে তিনি বিভিন্ন পরিবেশে অংশগ্রহণ চালিয়ে যাবেন।