দিনহাটা ৩ নং চক্র সম্পদ কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত হলো ৩৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

দিনহাটা ৩ নং চক্র সম্পদ কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত হলো ৩৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা 


sports person



তপন বর্মন, সংবাদ একলব্যঃ 

কোচবিহার জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ পরিচালনায়, দিনহাটা ৩ নং চক্র সম্পদ কেন্দ্রের অন্তর্গত সমস্ত প্রাথমিক , নিম্ন বুনিয়াদি, মাদ্রাসা (প্রাথমিক) এবং শিশু শিক্ষাকেন্দ্র সমূহের ৩৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আজ সাহেবগঞ্জ বিবেকানন্দ ফুটবল খেলার মাঠে অনুষ্ঠিত হল।

জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই খেলা শুভ উদ্বোধন করেন দিনহাটা ৩ নং চক্র সম্পদ কেন্দ্রের অবর বিদ্যালয় পরিদর্শক দিবাকর দেবনাথ মহাশয়। এরপর মার্চপাস্ট, ও দেশাত্মবোধক নাচ গানে মুখরিত হয়ে ওঠে ক্রীড়াঙ্গন।

man seat on chair

প্রসঙ্গত সার্কেল পর্যায়ের খেলা এবারে প্রথম চালু হল। বিগত দিনের খেলা গুলি গ্রামপঞ্চায়েত, ব্লক , জেলা ও রাজ্য পর্যায়ে বিভক্ত ছিলে। এবারে তার বদল ঘটিয়ে গ্রাম পঞ্চায়েত, সার্কেল, মহকুমা, জেলা ও রাজ্য স্তরে ভাগ করা হয়েছে। এ বিষয়ে দিনহাটা মহকুমা ক্রিড়া পরিচালন কমিটির যুগ্ম কো-অর্ডিনেটর বাপ্পাদিত্য রায় জানান " এভাবে খেলার বদল আনায় সঠিক খেলোয়াড়দের যাচাইয়ে বেশ সুবিধা হবে। একেবারে ছাকনি দিয়ে খেলোয়াড়কে রাজ্য স্তরে পাঠানো সুবিধা হবে। "


প্রসঙ্গত বিগত দিনের খেলাগুলির থেকে এবারে বেশ কিছু নিয়ম পরিবর্তন করা হয়। এবারে মোট ৩৪ টি ইভেন্টের খেলা হয়। বিগত বছরের খেলায় উচ্চতা অনুযায়ী ক/খ/গ বিভাগে ভাগ করা হত কিন্তু এবারে তার বদল ঘটিয়ে বয়স অনুযায়ী বিভাগ করা হয় ।

সর্বোপরি বিগত দুবছর করোনার রেশ কাটিয়ে এবারের খেলার উন্মাদনা ছিল দেখার মতো। ছাত্র শিক্ষক ও অভিভাবক অভিভাবকদের উপস্থিতিও ছিল নজর কাড়ার মতো।

এদিনের খেলায় দিনহাটা ৩নং চক্র সম্পদ কেন্দ্রের অন্তর্গত চারটি গ্রাম পঞ্চায়েতের মধ্যে সর্বোচ্চ পয়েন্ট পেয়ে বড়শাকদল গ্রাম পঞ্চায়েত চ্যাম্পিয়ন হয় এবং রানার্স হয় সাহেবগঞ্জ গ্রাম পঞ্চায়েত। উক্ত খেলায় উপস্থিত ছিলেন দিনহাটা ৩নং চক্র সম্পদ কেন্দ্রের অবর বিদ্যালয় পরিদর্শক দিবাকর দেবনাথ,বিশিষ্ট শিক্ষক সুব্রত নাহা, সাহেবগঞ্জ গ্রাম পঞ্চায়েত উপপ্রধান উজ্জ্বল তালুকদার সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ