প্রত্যাবর্তন চেতন শর্মার, নির্বাচক মন্ডলীর কমিটি প্রকাশ BCCI-এর

BCCI


বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) শনিবার চেতন শর্মাকে নির্বাচকদের প্রধান হিসাবে পুনর্নিযুক্ত করেছে এবং সিনিয়র পুরুষদের জাতীয় নির্বাচন কমিটির জন্য চারটি নাম প্রকাশ করেছে।



শিব সুন্দর দাস, সুব্রত ব্যানার্জী, সলিল আনকোলা, এবং শ্রীধরন শরথও প্যানেলে থাকবেন, চেতন শর্মাকে প্রধান নির্বাচকের পদে জায়গা দেওয়া হয়েছে।




বিসিসিআই-এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট এই বিষয়টি নিশ্চিত করেছে। “বিসিসিআই সর্বভারতীয় সিনিয়র পুরুষ নির্বাচন কমিটির নিয়োগ ঘোষণা করেছে। মিঃ চেতন শর্মা সিনিয়র পুরুষদের নির্বাচন কমিটির চেয়ারম্যানের ভূমিকার জন্য সুপারিশ করা হয়েছে, "বোর্ডের একটি টুইটে লিখেছে।



প্রেস রিলিজ অনুসারে, পাঁচ সদস্যের প্যানেল স্থির হওয়ার আগে ক্রিকেট উপদেষ্টা কমিটি 11 জনের সাক্ষাৎকার নিয়েছে।




"মিসেস সুলক্ষনা নায়েক, মিঃ অশোক মালহোত্রা এবং মিঃ যতীন পরাঞ্জপেকে নিয়ে গঠিত ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি) অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটির সদস্য বাছাই করার জন্য একটি বিস্তৃত প্রক্রিয়া হাতে নিয়েছে। বোর্ড পাঁচটি পদের জন্য তার বিজ্ঞাপনের পরে প্রায় 600টি আবেদন পেয়েছিল। 18 ই নভেম্বর 2022-এ এর অফিসিয়াল ওয়েবসাইটে জারি করা হয়েছে।

“যথাযথ বিবেচনা এবং সতর্কতার সাথে বিবেচনা করে, CAC ব্যক্তিগত সাক্ষাত্কারের জন্য 11 জনকে বাছাই করেছে। সাক্ষাত্কারের উপর ভিত্তি করে, কমিটি সিনিয়র পুরুষদের জাতীয় নির্বাচন কমিটির জন্য নিম্নলিখিত প্রার্থীদের সুপারিশ করেছে,” বোর্ডের একটি বিবৃতিতে জানানো হয়।




গত বছর ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পর বোর্ড আগে চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটির সাথে বিচ্ছেদ করেছিল। চেতনের আমলে, ভারত এশিয়া কাপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতেও ব্যর্থ হয়; 2021 সালে, টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেও দলটি বাদ পড়েছিল।