আবাস যোজনার অভিযোগ খতিয়ে দেখতে গিয়ে কার্যত অনিয়মের দিকেই আঙুল তুললেন কেন্দ্রীয় প্রতিনিধি দল

আবাস যোজনার অভিযোগ খতিয়ে দেখতে গিয়ে কার্যত অনিয়মের দিকেই আঙুল তুললেন কেন্দ্রীয় প্রতিনিধি দল

Awas Yojana



সঞ্জিত কুড়ি, পূর্ব বর্ধমান :- মঙ্গলবারই পূর্ব বর্ধমানে এসেছেন আবাস যোজনার দুর্নীতির তদন্ত দুই সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি প্রদ্যুম্ন কুমার কর ও মনোজ কুমার। বুধবার সকালেই দুই সদস্যই রওনা হলেন মেমারী ২নং ব্লকে। প্রথমেই তাঁরা মেমারী ২নং ব্লক অফিসে আসেন। সেখানে বিডিও সৈকত মাঝির সঙ্গে প্রাথমিক আলোচনার পর রওনা দেন বিষ্ণুপুর অঞ্চলের হরিণডাঙা, দুর্লভপাড়া, রায়পাড়া, পালডাঙা সহ বিজুর ১ অঞ্চলের কয়েকটি জায়গায়। 



প্রায় প্রতিটি ক্ষেত্রেই এদিন কেন্দ্রীয় প্রতিনিধিরা প্রশ্ন তোলেন কারা সার্ভে করেছেন? এদিন বিডিওকে তাঁরা বারবার নির্দেশ দিয়েছেন কারা কারা সার্ভে করেছেন তাঁদের ডেকে পাঠান, তাঁদের সঙ্গে কথা বলতে চাই। কিভাবে এই সার্ভে হয়েছে তা তাঁরা জানতে চান। মেমারি ২ নং ব্লকের বিষ্ণুপুরের বাসিন্দা শম্ভু ঘোষকে কেন্দ্রীয় সদস্যরা জিজ্ঞাসা করেন, বাড়ি তৈরীর টাকা পেলেও কেন বাড়িতে ঢুকতে পারলেন না কেন? যদিও শম্ভু ঘোষ এবং তাঁর ছেলে সুভাষ ঘোষ শরীর খারাপের যুক্তি দেখিয়ে বলেন, শরীর খারাপ হওয়ার জন্যই তারা এই বাড়ি সম্পূর্ণ করে উঠতে পারেনি এবং ঢুকতে পারেননি। 


বিষ্ণুপুর অঞ্চলের মঞ্জুরি মাণ্ডির বাড়িতে গিয়ে মেমারি ২ এর বিডিও জেলা প্রশাসনের আধিকারিকদের উদ্দেশ্য করে বলেন, সমস্যাটা হচ্ছে সার্ভেটা ঠিকমতো হচ্ছে না। যিনি এই জায়গাটা সার্ভে করেছেন, তার নাম জানতে চাই এবং কীভাবে করতে করেছেন সেটা দেখতে চাই। 



এদিন কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছে কয়েকজন গ্রামবাসী জানান, তাঁরা সেচ খালের জায়গায় বাড়ি করে রয়েছেন। কেউ কেউ জানিয়েছেন, সরকারী খাস জমির পাট্টা পেয়ে তাঁরা মাটির বাড়ি করে রয়েছেন। বস্তুত, বুধবার প্রথম দিন কেন্দ্রীয় প্রতিনিধিদল আবাস যোজনার অভিযোগ খতিয়ে দেখতে গিয়ে কার্যত অনিয়মের দিকেই আঙুল তুললেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ