গরীব মানুষদেরকেই দেওয়া হবে ঘর, প্রধান তুলে ধরলেন উন্নতির খতিয়ান 

Burdwan news



সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান: সামনেই পঞ্চায়েত ভোট। আর এই পঞ্চায়েত ভোটে বিরোধীদের মুখ বন্ধ করতে রাজ্য সরকারে একাধিক প্রকল্প। রাজ্য সরকারের এই প্রকল্প গুলোকে গ্রাম বাসিদের কাছে পৌঁছে দিতে বদ্ধ পরিকর গ্রাম পঞ্চায়েত গুলো। লক্ষীর ভান্ডার, স্বাস্থ্য সাথী, রুপশ্রী,এমনকি গ্ৰাম উন্নয়নের লক্ষ্যে তৈরী করা হয়েছে নতুন নতুন পাকা রাস্তা ড্রেন, শৌচাগার, বিশ্রাগার সহ বিভিন্ন প্রকল্প। আজ এক সাংবাদিক সাক্ষাত কারে গ্ৰাম উন্নয়নের বিষয়ে বলতে গিয়ে বাঘার 1 গ্ৰাম পঞ্চায়েতের প্রধান নূরনেহার বেগম সেখ বলেন বর্ধমান 1নং পঞ্চায়েত সমিতির অন্তর্গত বাঘার 1নং গ্ৰাম পঞ্চায়েত।14টি সংসদ আর 9টি গ্ৰাম নিয়ে গঠিত এই গ্ৰাম পঞ্চায়েত। গ্রামের সকল মানুষের পরিষেবা দিতে প্রতিদিন খোলা থাকে পঞ্চায়েত অফিস। রাজ্যবাসীর কথা ভেবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে সকল প্রকল্প গুলো উন্মোচন করেছেন আমরা পঞ্চায়েতে বসে সেই সব প্রকল্প গুলো গ্ৰাম বাসিদের মধ্যে বিলিয়ে দি।




প্রধান বলেন 9টি গ্ৰামের 14টি সংসদে প্রতিটি সংসদেই করা হয়েছে নতুন রাস্তা,যার পরিমান হাফ কিলোমিটার থেকে এক কিলোমিটার পর্যন্ত।নিকাশি ব্যবস্থার জন্য করা হয়েছে নতুন ড্রেন।যার খরচ প্রায় লক্ষ্যাধিক টাকা করে।বাঘার 1 গ্ৰাম পঞ্চায়েতের উপ প্রধান সমরেন্দ্র নাথ রায় বলেন, বাঘার 1 গ্ৰাম পঞ্চায়েতে গ্ৰাম উন্নয়নে প্রায় নব্বই শতাংশ কাজ সম্পন্ন করা হয়েছে।যে 10 শতাংশ কাজ বাকি আছে তা খুব শীঘ্রই সম্পূর্ণ করা হবে। আবাস যোজনা বিষয়ে বলতে গিয়ে উপপ্রধান বলেন এই অঞ্চলে বসবাসকারি যে সকল গরীব মানুষজন আছে, যাদের বাড়ির প্রয়োজন আছে শুধু মাত্র তারাই বাড়ি পাবেন। 



গ্ৰাম উন্নয়নের বিষয়ে উপ প্রধান বলেন সেচ নালা,পানীয় জলের ব্যবস্থা করা হচ্ছে।সঠিক সময়ের মধ্যে বার্ধক্য ভাতা, বিধবা ভাতা প্রদান করা হয়। যাত্রী প্রতিক্ষালয়, সুলভ সৌচাগার তৈরী করা হয়েছে বলে জানান উপ প্রধান সমরেন্দ্র নাথ রায়।