Breaking: পেশোয়ারে ভয়াবহ ও মর্মান্তিক সন্ত্রাসী হামলা, বাড়ছে নিহতের সংখ্যা

Breaking: পেশোয়ারে ভয়াবহ ও মর্মান্তিক সন্ত্রাসী হামলা, বাড়ছে নিহতের সংখ্যা



পাকিস্তানের পেশোয়ারে মর্মান্তিক ও ভয়াবহ সন্ত্রাসী হামলা সমগ্র বিশ্বকে হতবাক করে দিয়েছে, প্রতি ঘণ্টায় মৃতের সংখ্যা বাড়ছে। পেশোয়ারের একটি মসজিদে বোমা বিস্ফোরণে ৪৬ জন নিহত এবং ২০০ জনের বেশি মানুষ আহত হয়।



পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেশোয়ার শহরের উচ্চ-নিরাপত্তা অঞ্চলে সোমবার দুপুরের নামাজের সময় মানুষ ভর্তি একটি মসজিদে একজন তালেবান আত্মঘাতী বোমা হামলাকারী নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দেয়, এতে কমপক্ষে 46 জন নিহত এবং 100 জনেরও বেশি আহত হয়, জানিয়েছেন পুলিশ, নিরাপত্তা এবং স্বাস্থ্য কর্মকর্তারা।




প্রাণঘাতী বিস্ফোরণে গোটা দেশ কেঁপে উঠার পরপরই, পাকিস্তান তালেবান কমান্ডার সর্বকাফ মোহমান্দ আত্মঘাতী হামলার দায় স্বীকার করেন। পেশোয়ার পুলিশ 38 জনের একটি তালিকা প্রকাশ করেছে, যখন হাসপাতালটি এখনও পর্যন্ত 46 জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে।




তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) নিহত কমান্ডার উমর খালিদ খুরাসানির এক ভাই দাবি করেছেন যে আত্মঘাতী হামলাটি তার ভাইয়ের জন্য প্রতিশোধমূলক হামলার অংশ ছিল যেটি গত আগস্টে আফগানিস্তানে নিহত হয়েছিল, পিটিআই রিপোর্ট অনুসারে।




পাকিস্তানি তালেবান নামে পরিচিত নিষিদ্ধ ঘোষিত টিটিপি অতীতে নিরাপত্তা কর্মীদের লক্ষ্য করে বেশ কয়েকটি আত্মঘাতী হামলা চালিয়েছে। হামলায় আহতদের বেশির ভাগই পুলিশ সদস্য।




পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এই হামলার তীব্র নিন্দা করেছেন, আত্মঘাতী বোমা হামলায় যারা প্রাণ হারিয়েছেন তাদের আত্মত্যাগ বৃথা যাবে না বলে অঙ্গীকার করেছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, "যারা পাকিস্তানকে রক্ষা করার দায়িত্ব পালন করে তাদের লক্ষ্য করে সন্ত্রাসীরা ভয় তৈরি করতে চায়।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ