WB Primary TET :  টেট পরীক্ষা কেন্দ্র থেকে উদ্ধার মোবাইল ও ইয়ারফোন , প্রশ্নফাঁসের চেষ্টা ! 


mobile and earphone
প্রতীকী ছবি



WB Primary TET : ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে প্রাথমিক টেট পরীক্ষা। আর এই পরীক্ষা সম্পূর্ণ স্বচ্ছ ভাবে করবার জন্য ইতিমধ্যে প্রাথমিক শিক্ষাপর্ষদ একাধিক সুরক্ষা ব্যবস্থা গ্রহন করেছে। তবে এরই মাঝে আজ এক পরীক্ষাকেন্দ্রে মিললো মোবাইল ও এয়ারফোন। যা নিয়ে শুরু হয়েছে তোলপাড়। টেট পরীক্ষার জন্যই কি আগেভাগে স্কুলের ভেতর ঢুকিয়ে দেওয়া হয়েছে মোবাইল ফোন ! উঠছে প্রশ্ন। 

ঘটনাটি  মালদার একটি টেট পরীক্ষাকেন্দ্রের।  সংবাদ মাধ্যমে স্কুলের প্রধান শিক্ষিকা সোমা ভাদুড়ি জানিয়েছেন-  বৃহস্পতিবার স্কুলে বহিরাগত কয়েকজন যুবক ঢুকে পড়েন৷ স্কুলের একটি 'সান শেডে' একটি মোবাইল ও ইয়ারফোন লুকিয়ে যান তাঁরা৷ পরে সেগুলি উদ্ধার করা হয়৷ 

এই স্কুলেই আগামী রবিবার, ১১ ডিসেম্বর টেট পরীক্ষা নেওয়া হবে! কর্তৃপক্ষের আশংকা, সেই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করতে কিংবা পরীক্ষা চলাকালীন অসৎ উপায়ে প্রশ্নের উত্তর জানতেই এই আয়োজন!

প্রধান শিক্ষিকা সোমা ভাদুড়ি জানান, বৃহস্পতিবার বিকেল ৪টে ৩০ মিনিট কয়েকজন যুবক কারও অনুমতি ছাড়াই স্কুলে ঢোকেন৷ বিষয়টি নজরে আসে স্কুলের প্রধান শিক্ষিকা-সহ অন্যদের৷ নিমেষে স্কুলের মধ্যে ছড়িয়ে পড়েন ওই যুবকরা৷ এরই মধ্যে চেঁচিয়ে পুলিশকে খবর দেওয়ার কথা বলেন প্রধান শিক্ষিকা৷ তাতেই ওই যুবকরা পালিয়ে যান৷ কিন্তু, যাওয়ার আগে এক যুবককে স্কুলের শৌচালয়ের সামনে সান শেডে কিছু ছুঁড়তে দেখেন প্রধান শিক্ষিকা৷ পরে সেখান থেকে একটি কালো রঙের প্লাস্টিকের ক্যারিব্য়াগের মধ্যে 'সুইচড অফ' করা অবস্থায় একটি মোবাইল ফোন ও একটি ইয়ারফোন উদ্ধার করা হয়৷ এরপর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে উদ্ধার হওয়া ওই মোবাইল এবং ইয়ারফোন ইংরেজবাজার থানায় জমা করেন প্রধান শিক্ষিকা৷ সেইসঙ্গে, একটি জেনারেল ডায়েরিও করেন তিনি৷

আশঙ্কা করা হচ্ছে পরীক্ষার দিন যেহেতু বিভিন্ন ধরণের সুরক্ষা ব্যবস্থা থাকবে, তাই আগে থেকেই হয়তো পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন রেখে দেওয়ার চেষ্টা করা হয়।