Latest Online Bengali News Portal

Breaking

Thursday, December 01, 2022

প্লাস্টিক মুক্ত রাস মেলা করা গেল না,স্বীকারোক্তি রবীন্দ্রনাথ ঘোষের

প্লাস্টিক মুক্ত রাস মেলা করা গেল না,স্বীকারোক্তি রবীন্দ্রনাথ ঘোষের

প্লাস্টিক মুক্ত রাস মেলা




কোচবিহার ঃ 

কুড়ি দিনব্যাপী রাজ আমলের ঐতিহ্যবাহী কোচবিহারের রাসমেলা শেষ হয়ে গেছে বেশ কয়েকদিন হল। কিন্তু এখনো মেলার মাঠের পাশ দিয়ে যাতায়াত করা দু:ষ্কর হয়ে রয়েছে। নোংরা আবর্জনা প্লাস্টিকের স্তূপ,সেই সাথে দুর্গন্ধ গোটা এলাকাকে ঘিরে ফেলেছে। নিত্যযাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেই চূড়ান্ত ভোগান্তির মধ্যে রয়েছেন। এমনকি মেলার মাঠ সংলগ্ন পাশেই রয়েছে বেশ কিছু স্থায়ী খাবারের দোকান, সেই দোকানে আসা ক্রেতাদের অসুবিধে হচ্ছে। দুর্গন্ধ এবং নোংরা আবর্জনা অবিলম্বে পরিষ্কারের দাবি জানিয়েছে সাধারণ মানুষ।

রাসমেলা শুরু হওয়ার আগে থেকেই ঘোষণা করা হয়েছিল এবার কোচবিহারবাসীকে প্লাস্টিক মুক্ত রাসমেলা উপহার দেবে কোচবিহার পৌরসভা। কিন্তু তা আর বাস্তবে হলো না। মেলার মাঠের যত্রযত্র পড়ে থাকা প্লাস্টিক আবর্জনার স্তূপ পৌরসভার এই দাবিকে সম্পূর্ণভাবে ধুলিস্যাৎ করেছে। 

যদিও বা এর দায়ভার শিকার করে নিয়েছেন পৌরপ্রধান তথা কোচবিহার রাসমেলা পরিচালন কমিটির পরিচালক রবীন্দ্রনাথ ঘোষ। সেই সাথে তিনি একথাও জানিয়েছেন, আগামী তিনদিনের মধ্যে সম্পূর্ণ পরিষ্কার হয়ে যাবে রাসমেলা ময়দান। 

ইতিমধ্যেই ন্যাশনাল ক্যাডেট ক্রপস (NCC) এর একটি দল পৌরসভার সাথে যোগাযোগ করেছে যারা আগামী সোমবার থেকে রাস মেলার মাঠ পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে হাত লাগাবে। সেই সঙ্গে পৌরসভার সম্পূর্ণ টিম থাকবে, পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি সম্পূর্ণ মাঠে ফিনাইল জল স্প্রে করা হবে, ডেঙ্গু ও ম্যালেরিয়ার মশা যাতে কোনভাবেই বৃদ্ধি না পায় সেই কারণে মেলার মাঠের গর্তগুলি বন্ধ করে বিশেষ মশা নিধন স্প্রে করা হবে বলে জানান পৌরপ্রধান।

No comments:

Post a Comment