Primary TET: প্রশ্নপত্র নিয়ে কড়া পর্ষদ, টেটে একাধিক পদক্ষেপ 


TET


প্রাথমিক টেটের প্রশ্নপত্র নিয়ে বড় পদক্ষেপ নিতে চলেছে পর্ষদ। ডিএলএড-এর প্রশ্নফাঁসের অভিযোগের পর কিছুটা হলেও নড়েচড়ে বসেছে পর্ষদ। প্রশ্নফাঁস এড়াতে তাই কড়া হতে চলেছে পর্ষদ। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে ইতিমধ্যে নির্দেশিকা দিয়ে জানানো হয়েছে আগেভাগেই কোনো সেন্টারে প্রশ্নপত্র যাবে না। পরীক্ষা শুরুর ১ঘন্টা আগে যাবে প্রশ্নপত্র।



জানা যাচ্ছে আলাদা করে প্রশ্নপত্রের প্যাকেট খোলার কোনো বিষয় থাকছে না এবছর। প্রশ্নপত্রের প্যাকেট পরীক্ষার্থীরা নিজেই খুলবেন পাশাপাশি উত্তর করার পর উতরপত্র সমেত তার সিল করে দিতে হবে পরীক্ষার্থীকেই। প্রশ্নপত্র নিয়ে আসা ও উত্তরপত্র নিয়ে যাওয়া সবটাই পুলিশি নিরাপত্তায় হবে বলেও জানানো হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে।



১১ই ডিসেম্বর রাজ্যে প্রাথমিক টেট। তার আগে ভালো মতোই সবকিছু প্রস্তুতি নিয়ে চলছে পর্ষদ। এবছর টেট পরীক্ষার্থীদের বায়োমেট্রিক পরীক্ষা এবং প্রতিটি পরীক্ষা কেন্দ্রে সিসিটিভি থাকা বাধ্যতামূলক বলে জানিয়ে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রতিটি পরীক্ষা কেন্দ্রের প্রবেশ ও বাহির পথে সিসিটিভি থাকবে। পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা প্রতিটি শিক্ষক এবং অশিক্ষক কর্মচারীদের গলায় বৈধ পরিচয় পত্র ঝোলানো থাকতে হবে। কড়া নিয়মেই রাজ্যে ১১ই ডিসেম্বর হতে চলেছে প্রাথমিক টেট।