Photography & Videography Contest for promotion of Tourism at Cooch Behar

coochbehar palace
কোচবিহার রাজবাড়ি 


হিমালয়ের পাদদেশে পুরানে কথিত শিব যেখানে বিহার করতে স্বর্গ থেকে নেমে এসেছিলেন, সেই দেবভূমি কোচবিহার প্রাকৃতিক সৌন্দর্যে যেন অমরাবতি। এর অমোঘটানই হয়তো ঐতিহাসিক যুগে রাজাদের রাজত্ব স্থাপনের পিছনে অন্তঃশীলার মতোন বয়ে চলেছিলো। পাল-সেন-ক্ষেণ-কোচ কত বীরত্বের কথা আজও লুকিয়ে রয়েছে সমস্ত কোচবিহার জেলা জুড়ে। একদিকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য- অপরদিকে ইতিহাসের লুকোচুরি এই দুয়ের অবস্থানে পর্যটন মানচিত্রে কোচবিহারের অবস্থান শীর্ষে থাকবার কথা- অথচ কোন অদৃশ্য কারনে আজও অনাবিষ্কৃত রয়ে গেছে কোচবিহারের অনেক মনোলোভা রূপ কিংবা ইতিহাসের ফিসফিস কথা। এবার পর্যটন বিভাগ কোচবিহারের (Cooch Behar)পর্যটনক্ষেত্রে (Tourism) নিলো বিশেষ উদ্যোগ।

পর্যটনের (Tourism) প্রচারের জন্য একটি ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি প্রতিযোগিতা শুরু হয়েছে গত ৭ ডিসেম্বর। চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। কোচবিহারের বিভিন্ন পর্যটন (Tourism) ক্ষেত্রের ছবি বা ভিডিও শেয়ার করে আপনিও প্রতিযোগিতায় বিজয়ী হয়ে জিতে নিতে পারেন ৫ হাজার টাকা । 

  • 1 st Prize in Photography— Rs. 5000/- 
  • Special Prize in Photography-- Rs. 5000/- 
  • 1 st Prize in Videography— Rs. 5000/- 
  • Special Prize in Videography -- Rs. 5000/-

অর্থাৎ মোট চারটি বিভাগে দেওয়া হবে পুরষ্কার । 

৩০ সেকেন্ড থেকে ১২০ সেকেন্ডের ভিডিও এবং সর্বাধিক ৫ টি ছবি Email id: photovideocontest. tourismcbr22@gmail.com এ পাঠাতে হবে। সাথে পাঠাতে হবে একটি আবেদনপত্র। 


কোচবিহার জেলার বাইরের বাসিন্দারাও প্রতিযোগিতায় অংশনিতে পারবেন বলে জানানো হয়েছে। 


বিস্তারিত জানতে ক্লিক করুন নীচের লিঙ্কে- Click Here