Condoms: তরুণদের জন্য কনডম বিনামূল্যে! 




ফ্রান্স 2023 সালে 18-25 বছর বয়সী ব্যক্তিদের জন্য ফার্মেসিতে বিনামূল্যে কনডম তৈরি করছে, রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন। তরুণদের মধ্যে অবাঞ্ছিত গর্ভধারণ রোধে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। "এটি গর্ভনিরোধের জন্য একটি ছোট বিপ্লব," ম্যাক্রন ফন্টেইন-লে-কমতে তরুণদের সাথে একটি স্বাস্থ্য বিতর্কের সময় বলেছিলেন।


25 বছরের কম বয়সী মেয়েরা এবং মহিলারা ইতিমধ্যেই ফ্রান্সে বিনামূল্যে জন্মনিয়ন্ত্রণ পেতে পারে সরকারী প্রচেষ্টার অংশ হিসাবে সমস্ত আয়ের যুবকরা যাতে অবাঞ্ছিত গর্ভধারণ প্রতিরোধ করতে পারে তা নিশ্চিত করার জন্য। বিদ্যমান ব্যবস্থাগুলি পুরুষদের ক্ষেত্রে প্রযোজ্য নয়, বা বিশেষভাবে ট্রান্সজেন্ডার বা নন-বাইনারী লোকেদের জন্য প্রবেশাধিকার সম্বোধন করে।


ম্যাক্রোঁ, যিনি ফ্রান্সের সর্বকনিষ্ঠ রাষ্ট্রপতি ছিলেন যখন তিনি 2017 সালে 39 বছর বয়সে প্রথম নির্বাচিত হয়েছিলেন, তিনিও এইচআইভি এবং অন্যান্য যৌন সংক্রামিত ভাইরাস প্রতিরোধ ও পরীক্ষা করার জন্য পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।



ফ্রান্সের রাষ্ট্রীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থা কিছু জন্মনিয়ন্ত্রণ খরচ কভার করে কিন্তু সব নয়, এবং কম আয়ের রোগীদের জন্য ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টের জন্য প্রায়ই দীর্ঘ অপেক্ষার প্রয়োজন হয়। ফ্রান্সে গর্ভপাত সবার জন্য বিনামূল্যে পাওয়া যায়।