Recruitment Scam: '২১০০০ শূন্যপদে নিয়োগ দুর্নীতি' আদালতে দাবি CBI সিট প্রধানের 


highcourt


২১০০০ শূন্যপদে নিয়োগ দুর্নীতি সামনে আসছে। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে উঠে আসছে নয়া তথ্য। আজ কলকাতা হাইকোর্টে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে সিবিআইয়ের সিট প্রধানের দাবি, এখনও পর্যন্ত ২১ হাজার পদে দুর্নীতি হয়েছে। তার মধ্যে অন্তত ৯ হাজার ওএমআর শিট বিকৃত করা হয়েছে। হাইকোর্টে (high court) গ্রুপ-ডি (Group D) নিয়োগ দুর্নীতির (recruitment scam) একটি মামলায় এই দাবি করেন তিনি।




বিচারপতি বিশ্বজিৎ বসু বলেছেন, ‘এখনও পর্যন্ত ২১ হাজার পদে দুর্নীতি হয়েছে। তার মধ্যে ৯ হাজার ওএমআর শিট বিকৃতি করা হয়েছে। মূল প্যানেল থেকে ওয়েটিং লিস্ট, সর্বত্র দুর্নীতি হয়েছে। যে যোগ্য প্রার্থীরা বঞ্চিত হয়েছেন তাঁরা শুধু ফলের আশায় বসে আছেন। তাঁরা জানতে চান না সিবিআই কী করল? স্কুল সার্ভিস কমিশন কী করল? তাঁরা চায় নিয়োগপত্র।



আদালতে সিবিআইয়ের সিট প্রধানের সওয়াল, 'গত নভেম্বর থেকে শুধু র‍্যাঙ্ক জাম্পিংয়ের অভিযোগের তদন্ত হচ্ছিল।' তার কথায়, হার্ডডিস্ক উদ্ধারের পর ওএম আর শিটের ব্যাপারটা সামনে আসলো। সব তথ্য কমিশনকে দেয়া হয়েছে। এখন তাদের ঠিক করতে হবে তারা কী ভাবে ত্রুটি সংশোধন করবে।’ এমনটাই জানা যাচ্ছে।