PRIMARY TET ADMIT CARD DOWNLOAD NOTICE BY WBBPE

PRIMARY TET ADMIT CARD


সুখবর, আজ থেকে শুরু হলো প্রাথমিক টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড। পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করা হল। সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ডাউনলোড করা যাবে প্রাথমিক টেটের অ্যাডমিট কার্ড।


Admit Card Download :  

প্রথমে https://wbbprimaryeducation.org/ সাইটে গিয়ে Teacher Eligibility Test 2022 এ ক্লিক করুন। এরপর Print/Download Admit Card এ ক্লিক করুন। এরপর প্রয়োজনীয় তথ্য দিন। আপনার অ্যাডমিট কার্ড দেখালে তা প্রিন্ট/ ডাউনলোড করে নিন। 




১১ই ডিসেম্বর রাজ্যে প্রাথমিক টেট পরীক্ষা। এবছর টেট নিয়ে একের পর এক নজিরবিহীন পদক্ষেপ নিয়েছে পর্ষদ। ১৪৪ ধারা থেকে ইন্টারনেট বন্ধ, জেরক্স বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। এবছর পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৭ লক্ষ। এবারের অ্যাডমিট কার্ডে এবারের প্রাথমিকের টেট পরীক্ষা সংক্রান্ত নিয়মাবলী লেখা থাকবে বলে পর্ষদ সূত্রে জানা গিয়েছিল। পর্ষদের নির্ধারিত ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে।


প্রতিটি কেন্দ্রে বায়োমেট্রিক ভেরিফিকেশনের ব্যবস্থা থাকছে। অন্তত দুঘন্টা আগে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে হবে পরীক্ষার্থীদের। থাকবে মেটাল ডিটেক্টর। পরীক্ষাকেন্দ্রে প্রবেশের পর আর বাইরে বের হতে পারবেন না পরীক্ষার্থীরা। শুধু অ্যাডমিট কার্ড ও পরিচয়পত্র বহন করতে পারবে পরীক্ষার্থীরা।