IND vs ENG, T20 WC Semi Final: টি২০ বিশ্বকাপের সেমি ফাইনালে ভারত বনাম ইংল্যান্ড

IND vs ENG, T20 WC Semi Final


আজ টি২০ বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি ভারত ও ইংল্যান্ড। আজকের ম্যাচে যে জয়ী হবে সেই ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে। ফলে এই ম্যাচ নিয়ে যে ক্রিকেট বিশ্বের একটা আলাদা উন্মাদনা রয়েছে তার স্বাভাবিক। আর সেই ম্যাচে হেরে গেল ভারত। ফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ। নিয়মিত ২০ ওভারে ১৬৮ রানের স্কোর গড়ে ভারত। জবাবে বিনা উইকেটে টার্গেট টপকে রায় ইংল্যান্ড। 




এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। অ্যাডিলেডের ওভাল এদিনের ম্যাচে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় ভারত। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে ওকসের বলে বাটলারের হাতে ক্যাচ তুলে ফেলেন কে এল রাহুল। ৫ বলে ৫ রান করে আউট হন তিনি। নবম ওভারে ফেরেন রোহিত। চারটি চারের বিনিময়ে ২৮ বলে ২৭ রান করে ফেরেন রোহিত। জর্ডনের বলে ক্যাচ আউট হন তিনি। ধরা দেন সাম কুরানের হাতে। রশিদের বলে সংলাপের হাতে ক্যাচ তুলে আউট হন সূর্য। এদিন ১০ বলে ১৪রান করেন সূর্য। ১৫ ওভারে ১০০ রান পূর্ণ করে ভারত। তখন পিচে কোহলি ও পান্ডিয়া। খেলতে থাকেন কোহলি। 



৪০ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করে জর্ডনের বলে আদিল রশিদের কাছে ধরা দেন কোহলি। অন্যদিকে ম্যাচকে এগিয়ে নিয়ে যেতে থাকেন হার্দিক পাণ্ডিয়া। এদিন হার্দিক ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। জর্ডনের বলে ৩৩ বলে ৬৩ রান করে হিট উইকেট হন হার্দিক। ৪টি ৪ ও ৫টি ৬ এর বিনিময়ে ইনিংস সাজায় হার্দিক। ১৯ তম ওভারে তৃতীয় বলে রান আউট হয়ে ফেরেন পন্থ। ৪ বলে ৬ করেন তিনি। আর শেষ বলে ফেরেন হার্দিক। নট আউট থেকে রান অশ্বিন। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ভারত তোলে ১৬৮। ইংল্যান্ডের টার্গেট ১৬৯। 


এদিনের ম্যাচে ভারতীয় বোলারদের কেবল মারতেই থাকেন ইংল্যান্ডের দুই ওপেনার বাটলার ও হ্যালস। বাটলারের ৪৯ বলে ৮০ ও হ্যালসের ৪৭ বলে ৮৬ রানের বিধ্বংসী ইনিংস ভারতের স্বপ্নভঙ্গ করে দেয়। এই ম্যাচে হারের ফলে বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরাই রেখেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল ভারতকে।