Suvendu Adhikari: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে শোকজ নোটিশ ধরালো শিশু সুরক্ষা কমিশন 






তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়ের ছেলের জন্মদিন নিয়ে অপপ্রচারের জের রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে শোকজ নোটিস পাঠাল রাজ্য শিশু সুরক্ষা কমিশন।



কলকাতা ফুটবলে ডায়মন্ড এফসি আবির্ভাবেই প্রথম ডিভিশনের চ্যাম্পিয়ানশিপ ম্যাচে জয় পায়। এই জয়ের ফলে প্রিমিয়ার ডিভিশনে উঠেছে দল। আর এই আনন্দে উচ্ছ্বসিত ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। এই সাফল্যে আলিপুরের পাঁচতারা হোটেলে গত রবিবার বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর সেই অনুষ্ঠানকে ভিষেকের (Abhishek Banerjee) ‘ছেলের জন্মদিনের পার্টি’ বলে দাবি করে ‘বিভ্রান্তিকর’ টুইট রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।




এই অনুষ্ঠান ঘিরে শুভেন্দু অধিকারীর দাবি, অভিষেকের ছেলের জন্মদিনের অনুষ্ঠানে আঁটসাঁট নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় হোটেলটি। তিনি টুইটের লেখেন, "তাজ বেঙ্গলে আজ গ্র্যান্ড সেলিব্রেশন। কয়লা ভাইপোর ছেলের বার্থডে পার্টিতে আঁটসাঁট নিরাপত্তা। ৫০০ পুলিশ, বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড ভেন্যুতে।" আরো লেখেন, মেটাল ডিটেক্টর গেট , হ্যান্ড মেটাল ডিটেক্টর রয়েছে। আর এই টুইট ঘিরেই শুরু তরজা। শুভেন্দু অধিকারীর এই অপপ্রচারের জল গড়ায় থানা পর্যন্ত। শিল্পী রায় নামে এক মহিলা বিরোধী দলনেতার বিরুদ্ধে বেলেঘাটা থানায় অভিযোগ দায়ের হয়। শিশু অধিকার সুরক্ষা কমিশনের রিপোর্ট জমা পড়ে।



শুক্রবার শুভেন্দু অধিকারীকে শোকজ নোটিশ পাঠায় শিশু সুরক্ষা কমিশন। শিশুকে নিয়ে মিথ্যাচারের অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনদিনের মধ্যে ক্ষমা চাওয়ার পাশাপাশি টুইট মুছে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। শোকজ নোটিসে সাড়া না দিলে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের উপদেষ্টা অনন্যা চক্রবর্তী।