Shefali Jariwala: Interacting with sex workers took me to a very dark place and it changed my perspective towards them

Shefali Jariwala



শেফালি জারিওয়ালা: যৌনকর্মীদের সাথে যোগাযোগ আমাকে খুব অন্ধকার জায়গায় নিয়ে গেছে এবং তাদের প্রতি আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে

Shefali Jariwala



একজন অভিনেত্রীর জন্য পর্দায় যে চরিত্রটি তারা চিত্রিত করছেন তার ভিতরে প্রবেশ করা সত্যিই একটি কঠিন কাজ হতে পারে। অভিনেত্রী শেফালি জারিওয়ালা তার সাম্প্রতিক ওয়েব শো, রাত্রি কে যাত্রী 2-এর জন্য প্রস্তুতি নেওয়ার সময় একই ধরনের চ্যালেঞ্জের সম্মুখীন হন, যেখানে তিনি একজন যৌনকর্মীর ভূমিকায় অভিনয় করেন। এবং সূক্ষ্মতাগুলি সঠিকভাবে পেতে, তাকে বেশ কয়েকজন যৌনকর্মীর সাথে দেখা করতে হয়েছিল এবং যোগাযোগ করতে হয়েছিল। 
Shefali Jariwala



যদিও অভিনেত্রী বলেছেন যে এটি তাকে চরিত্রটি আরও ভালভাবে বুঝতে সাহায্য করেছে, তিনি এও স্বীকার করেছেন যে এই প্রক্রিয়াটি তাকে খুব অন্ধকার জায়গায় নিয়ে গেছে এবং তাকে প্রশ্ন করে এমন অনেক ধারণা তৈরি করেছে যা সে বিশ্বাস করেছিল।


Shefali Jariwala



“এই প্রজেক্ট করার আগে, আমার যৌনকর্মীদের সম্পর্কে পূর্ব ধারণা ছিল। আমি তাদের বিচার করতাম কারণ আমি ভেবেছিলাম যে তারা যা করছে তা নোংরা... আপনি জানেন যে লোকেরা কীভাবে ভাবে, 'গান্দা কাম হ্যায়, গান্দে লগ হ্যায়?' কিন্তু এটি খুবই ভুল এবং অসত্য,"। 

Shefali Jariwala



তিনি আরও বলেন, "আমরা, একটি সমাজ হিসাবে , দিনের শেষে তারা যে স্বাভাবিক নারী তা উপেক্ষা করে তাদের বহিষ্কৃত হিসাবে বিবেচনা করি। আমরা স্বীকার করতে ব্যর্থ হই যে তাদের এই পেশা বেছে নেওয়ার জন্য তাদের নিজস্ব চ্যালেঞ্জ এবং কারণ রয়েছে।”

Shefali Jariwala




অভিনেত্রী বলেছেন যে তিনি যৌনকর্মীদের জীবন ঘনিষ্ঠভাবে জানার পরেই তার উপলব্ধি বদলে গেছে। “তাদের বেশ কয়েকজনের সাথে মিথস্ক্রিয়া এবং তাদের গল্প শুনে আমার দৃষ্টিভঙ্গি উল্লেখযোগ্যভাবে বদলে গেছে। পুরো প্রক্রিয়াটি আমার জন্য খুবই দুঃখজনক ছিল এবং আমাকে খুব অন্ধকার জায়গায় নিয়ে গিয়েছিল,” তিনি উল্লেখ করেছেন।

Shefali Jariwala




আসলে, জারিওয়ালা তিনি তাদের জীবনে এতটাই ঢুকে পরেছিলেন যে প্রকল্পটি শেষ হওয়ার পরেও, সেই অঞ্চল থেকে বেরিয়ে আসা তার পক্ষে কঠিন ছিল। “আমি কী অনুভব করেছি এবং কীভাবে তাদের গল্প এবং সংগ্রাম আমাকে মানসিক এবং আবেগগতভাবে প্রভাবিত করেছিল তা আমি ব্যাখ্যা করতে পারি না। আমি কিভাবে এটি বন্ধ করতে কোন ধারণা ছিল না,” তিনি জানান।

Shefali Jariwala




এখন যেহেতু তিনি এই চরিত্রে অভিনয় করছেন, 39 বছর বয়সী অভিনেত্রী স্বীকার করেছেন যে এটি তাকে কেবল একজন শিল্পী হিসেবে নয় বরং একজন মানুষ হিসেবেও বেড়ে উঠতে সাহায্য করেছে এবং মানুষের প্রতি তাকে সহানুভূতিশীল করে তুলেছে। “আমি মনে করি পুরো প্রকল্পটি আমাকে একজন অভিনেত্রী হিসাবে আমার যে সম্ভাবনা রয়েছে তা প্রমাণ করতে সাহায্য করেছে। এর পরে, লোকেরা আমাকে একজন অভিনেত্রী হিসাবে গুরুত্ব সহকারে নিতে শুরু করে এবং আমাকে নন-গ্ল্যামারাস চরিত্রে কল্পনা করতে পারে,” তিনি যোগ করেছেন, “আগে তারা আমাকে কেবল চরিত্রের প্রস্তাব দিত, যেখানে আমাকে বিম্বেট বা একজন ভাল নৃত্যশিল্পী হতে হবে।

Shefali Jariwala



কিন্তু, এখন ভালো প্রজেক্টের জন্য ডাক পাচ্ছি। আমি ইতিমধ্যে জটিল এবং আকর্ষণীয় চরিত্রগুলির সাথে তিনটি শোয়ের জন্য শ্যুট করেছি। আমি ভাল ভূমিকার জন্য খুব ক্ষুধার্ত এবং লোভী, এবং আমি আনন্দিত যে আমি অবশেষে এটি করতে পেরেছি, "তিনি বলেছেন।