Primary TET 2014: ২০১৪ সালের টেটের নম্বর তালিকা অসম্পূর্ণ, কি জানালো পর্ষদ সভাপতি


Primary





আজ ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা টেটের নম্বর তালিকা প্রকাশ করেছে পর্ষদ। কিন্তু সেই তালিকা প্রকাশের পরও দেখা গেছে সেই তালিকায় রয়েছে অসম্পূর্ণ। এক লক্ষ ২৫ হাজার টেট উত্তীর্ণদের যে তালিকা পর্ষদ প্রকাশ করেছে, তাতে অধিকাংশ পরীক্ষার্থীর নাম এবং নম্বর দেওয়া থাকলেও বেশ কয়েকটি নামের জায়গা ফাঁকা রয়েছে। এমনটা জানালেন পর্ষদ সভাপতি গৌতম পালও।

কেন এই অসম্পূর্ণ তালিকা প্রকাশ করল পর্ষদ? উঠছে এমন প্রশ্ন। প্রাথমিক শিক্ষা পর্ষদের বর্তমান সভাপতি গৌতম পাল জানান, পর্ষদের হাতে এখনও সব তথ্য আসেনি। কিছু তথ্য না থাকার কারণেই এই অসম্পূর্ণ তালিকা প্রকাশ করা হয়েছে।

কলকাতা হাইকোর্টের নির্দেশে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে আজ ২০১৪ সালের টেটের ১ লক্ষ ২৪ হাজার ৯৫২ টেট উত্তীর্ণদের তালিকা প্রকাশ করা হয়। সেই তালিকা প্রকাশের পর দেখা যায় সেই তালিকা অসম্পূর্ণ। একই সঙ্গে ২০১৪ সালের টেট-এ ৮২ পেয়েছেন এ রকম সাত হাজারেরও বেশি সংরক্ষিত পরীক্ষার্থীর তালিকা প্রকাশ করেছে পর্ষদ। সেই তালিকাও অসম্পূর্ণ।

তালিকা প্রকাশের পর শিক্ষা পর্ষদের বর্তমান সভাপতি এ-ও জানান যে, আদালতের নির্দেশ এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপদেশে এই তালিকা প্রকাশ করা হয়েছে।