হেমন্তের সন্ধ্যায় দিনহাটা কফি হাউসে জমে উঠলো  সাহিত্য আড্ডা

coffee house




হেমন্তের সন্ধ্যায় দিনহাটা শহরের কফি হাউসে আজ সাহিত্য আড্ডার আয়োজন করে দিনহাটা ক্ষদ্র পত্র-পত্রিকা পরিষদ, উত্তরবঙ্গ, দিনহাটা শাখা।

এদিন আড্ডায় উপস্থিত ছিলেন ক্ষুদ্র পত্রপত্রিকা পরিষদ, উত্তরবঙ্গ, কেন্দ্রীয় কমিটির কার্যকরি সভাপতি গোকুল সরকার। দিনহাটা শাখার সভাপতি উজ্জ্বল আচার্য, সহ সভাপতি সঞ্জয় নাগ, সম্পাদক আজিজুল হক, বিশিষ্ট ছড়াকার শুভাশিস দাশ, কবি সুবির সরকার, কবি মানিক সাহা, প্রাবন্ধিক অভিজিৎ দাশ, সাংবাদিক হরিপদ রায়, অধ্যাপক জয় দাস, গবেষক দিলীপ কর্মকার, কবি আব্দুল্লা মিয়াঁ সহ প্রায় ৩০ এর বেশি কবি সাহিত্যিক ।

coffee house


গান, কবিতা পাঠ, সাহিত্য নিয়ে আলোচনা - সব মিলিয়ে জমজমাট সাহিত্য আড্ডার আয়োজন করা হয় এদিন। এদিনের আড্ডায় উপস্থিত তরুন কবি অরবিন্দ শর্মা জানান- এমন সুন্দর পরিবেশে সাহিত্যের আলোচনা এক অন্য রকম অনুভূতির জন্ম দেয়। অনেক ঋদ্ধ হয়েছি।

ক্ষুদ্র পত্রপত্রিকা পরিষদ, উত্তরবঙ্গ, দিনহাটা শাখার সম্পাদক আজিজুল হক জানান, ক্ষুদ্র পত্রপত্রিকা পরিষদের , দিনহাটা শাখার পক্ষ থেকে এই প্রথম উন্মুক্ত পরিসরে সাহিত্য আড্ডার আয়োজন এতটা সার্থক হবে তা কল্পনাতিত। এরকম নির্ভেজাল সাহিত্য আড্ডা বর্তমান সময়ে বেশি বেশি করে প্রয়োজন।

ক্ষুদ্র পত্রপত্রিকা পরিষদ, উত্তরবঙ্গ, দিনহাটা শাখার সহ সম্পাদক সম্রাট দাস বলেন- সাহিত্যের আড্ডা দিতে আমরা ভুলে গেছি। বর্তমান এবং আগামী প্রজন্মের জন্য এমন সাহিত্যের আড্ডা বিশেষ প্রয়োজন। সাহিত্য মন'কে যান্ত্রিকতা থেকে একটু বাঁচিয়ে রাখতেই হবে। আরো বেশি বেশি করে সাহিত্য নিয়ে এমন বৈঠকি আড্ডার আয়োজন করতে হবে।