ITBP Constable Tradesman Recruitment 2022


ITBP Recruitment



ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ ফোর্স (ITBP) একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, প্রার্থীদের দর্জি, মালি, মুচি এবং অন্যান্য পদের জন্য আবেদন করার জন্য আমন্ত্রণ জানিয়েছে। আগ্রহী প্রার্থীরা ITBP-এর অফিসিয়াল ওয়েবসাইট recruitment.itbpolice.nic.in-এ গিয়ে এর জন্য আবেদন করতে পারেন। নিবন্ধন প্রক্রিয়া 23 নভেম্বর, 2022 থেকে শুরু হবে। প্রার্থীরা 22 ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে মোট 287টি শূন্য পদ পূরণ করা হবে। কেউ এখানে গুরুত্বপূর্ণ তারিখ, শূন্যপদ এবং অন্যান্য বিবরণ পরীক্ষা করতে পারেন।

অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়: নভেম্বর 23, 2022

আবেদনের শেষ তারিখ: 22 ডিসেম্বর, 2022

পদ এবং শূন্যপদের সংখ্যা

কনস্টেবল (দর্জি): 18টি পদ

কনস্টেবল (মালী): 16টি পদ

কনস্টেবল (মুচি): 31টি পদ

কনস্টেবল (সাফাই কর্মচারি): 78টি পদ

কনস্টেবল (ওয়াশারম্যান): 89টি পদ

কনস্টেবল (বেকার): 55টি পদ

শিক্ষাগত যোগ্যতা:একটি স্বীকৃত বোর্ড থেকে 10 তম শ্রেণী পাস।

উপরে উল্লিখিত পদগুলির জন্য আবেদন করার পরিকল্পনাকারী প্রার্থীরা নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষাগত যোগ্যতা এবং নির্বাচন প্রক্রিয়া পরীক্ষা করতে পারেন।




আবেদনের ফি: উপরোক্ত পদগুলির জন্য আবেদনকারী জেনারেল (ইউআর), ওবিসি, এবং ইডব্লিউএস বিভাগের পুরুষ প্রার্থীদের আবেদন ফি হিসাবে 100 টাকা দিতে হবে। তফসিলি জাতি, তফসিলি উপজাতি, মহিলা এবং প্রাক্তন সেনাদের অন্তর্গত প্রার্থীদের ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আগ্রহী প্রার্থীরা 23 নভেম্বর, 2022 থেকে অফিসিয়াল ওয়েবসাইট —recruitment.itbpolice.nic.in-এর মাধ্যমে উপরের পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন। আরো বিস্তারিত জানার জন্য, বিশদ বিজ্ঞপ্তি দেখুন।