FIFA 2022 : ফিফা বিশ্বকাপের তৃতীয় দিনে বড় বিপর্যয়, শিরোপার দাবীদার আর্জেন্টিনাকে হারিয়ে সৌদি আরব

saudi-arabia football team




ফিফা বিশ্বকাপের (FIFA WORLD CUP FOOTBALL) তৃতীয় দিনে বড় বিপর্যয়। আর্জেন্টিনার দল (Argentina) , যাকে শিরোপার শক্তিশালী দাবীদার বলে মনে করা হয়, বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৪৯ নম্বর দল সৌদি আরবের (Saudi Arabia) কাছে ২-১ গোলে পরাজিত । এই হারে আর্জেন্টিনার (Argentina) সামনের পথ কঠিন হয়ে পড়লো। এখন 27 নভেম্বর আর্জেন্টিনার মেক্সিকো এবং 30 নভেম্বর পোল্যান্ডের সাথে ম্যাচ রয়েছে। এই পরাজয়ের মধ্য দিয়ে গ্রুপ সি-তে শেষ স্থানে উঠে গেছে আর্জেন্টিনা দল।

দশম মিনিটে অধিনায়ক লিওনেল মেসি লিড নিলেও ম্যাচ জিততে পারেনি দল। সৌদি আরবের (Saudi Arabia) হয়ে ৪৮তম মিনিটে গোল করেন সালেহ আলসেহরি এবং ৫৩তম মিনিটে গোল করেন সালেম আলদাওসারি। এরপর দুই দলের কেউই গোল করতে পারেনি।

শেষ কয়েক মিনিটে সৌদি আরবের (Saudi Arabia) গোলরক্ষক এম আল ওয়েইস দুর্দান্ত ছিলেন এবং বেশ কয়েকটি সেভ করেছিলেন। প্রথম কয়েক মিনিটে আর্জেন্টিনা তিনটি গোল করলেও সবগুলোই অফসাইডে বাতিল হয়ে যায়। অফসাইডে ধরা পড়ে আর্জেন্টিনা দল (Argentina)। এই পরাজয়ের সাথে আর্জেন্টিনার টানা ৩৬ ম্যাচের জয়ের ধারা ভেঙে গেল। এই সময়ে তিনি 25টি ম্যাচ জিতেছিলেন এবং 11টি ড্র করেছিলেন।

1974 সালের পর প্রথমবারের মতো, আর্জেন্টিনা (Argentina) তাদের উদ্বোধনী ম্যাচে দুটি গোল হারায়। এরপর পোল্যান্ডের বিপক্ষে ২-৩ গোলে হার। সৌদি আরবের (Saudi Arabia) বিশ্বকাপ ইতিহাসে এটি মাত্র তৃতীয় জয়। প্রি-কোয়ার্টার ফাইনালে উঠতে আর্জেন্টিনাকে এখন বাকি দুই ম্যাচ জিততেই হবে।