Duare Sarkar: বাড়লো দুয়ারে সরকারের মেয়াদ

Duare Sarkar: বাড়লো দুয়ারে সরকারের মেয়াদ

দুয়ারে সরকার




রাজ্য সরকারি প্রকল্পের নানান সুবিধা পাওয়ার জন্য দুয়ারে সরকার প্রকল্পের মেয়াদ বাড়লো। এর আগে ৩০ নভেম্বর পর্যন্ত রাজ্য দুয়ারে সরকার চলবে বলে ঘোষনা করা হয়েছিল। এবার সেই সময়সীমা বাড়ছে মুখ্য সচিবের নির্দেশে।



নবান্নর তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়, গত সেপ্টেম্বর মাসে জানানো হয়েছিল দুয়ারে সরকার এবং পাড়ায় সমাধানের পঞ্চম দফার কর্মসূচি পয়লা থেকে ৩০ নভেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল। এর মেয়াদ ৫ই ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হল।



খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, জাতি শংসাপত্র, শিক্ষাশ্রী, তফসিলি বন্ধু, জয় জোহার, কন্যাশ্রী, রূপশ্রী, মানবিক, কৃষক বন্ধু, ঐক্যশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা এবং সংযুক্তিকরণ, আধার কার্ড সংক্রান্ত যাবতীয় কাজ, কৃষি জমির মিউটেশন, বিনামূল্য সামাজিক সুরক্ষা যোজনা, প্রতিবন্ধী শংসাপত্র, মৎস্যজীবী ক্রেডিট কার্ড, কেসিসি (এগ্রিকালচার), কেসিসি (প্রাণিসম্পদ উন্নয়ন), তাঁতিদের জন্য ক্রেডিট কার্ড–সহ আরও কয়েকটি প্রকল্পে নাম নথিভুক্ত করা যায়।



একুশের নির্বাচনের আগে থেকে রাজ্যে শুরু হয় দুয়ারে সরকার কর্মসূচী। যার মাধ্যমে একাধিক সরকারি সুবিধা খুব সহজেই পেয়ে যান রাজ্যবাসী।

Post a Comment

thanks