CBPBU: CBPBU-এর কলেজে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, এখনি আবেদন করুন


CBPBU


COOCH BEHAR PANCHANAN BARMA UNIVERSITY-তে প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসার ও অ্যাসোসিয়েট প্রফেসর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে‌ আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে জানুন বিস্তারিত।



মোট ২২টি শূন্যপদে প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসার ও অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ করা হবে। রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হলেই করা যাবে আবেদন। প্রার্থীর বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে।




শিক্ষাগত যোগ্যতা

১) প্রফেসর পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি করা থাকতে হবে। সঙ্গে ইউজিসি অন্তর্ভুক্ত হতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। (২) অ্যাসোসিয়েট প্রফেসরের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি করা থাকতে হবে। সঙ্গে ইউজিসি অন্তর্ভুক্ত হতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে ৮ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। (৩) অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের ক্ষেত্রে যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ৫০ শতাংশ নাম্বার নিয়ে স্নাতকোত্তর ডিগ্রী করা থাকতে হবে। ইউজিসি বা সি এস আই আর নেট পরীক্ষায় পাশ করে থাকতে হবে।



COOCH BEHAR PANCHANAN BARMA UNIVERSITY অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।



আবেদন ফি বাবদ জেনারেল প্রার্থীদের ৫০০ টাকা ও ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে ২৫০ টাকা এবং এসসি/ এসসি ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে কোন রূপ আবেদন ফি লাগবে না।