অখিল গিরিকে গ্রেপ্তারের জন্য ৭ দিনের সময় বেঁধে দিল ভারত জাকাত মাঝি পারগাণা

অখিল গিরিকে গ্রেপ্তারের জন্য ৭ দিনের সময় বেঁধে দিল ভারত জাকাত মাঝি পারগাণা

Akhil giri hate speech raw




নিজস্ব সংবাদদাতা, বর্ধমান, ১৪ নভেম্বর – 


রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের জন্য এখনও রাজ্যের কারা মন্ত্রীকে গ্রেপ্তার না করা এবং তাঁকে অপসারণ না করার ঘটনায় পূর্ব বর্ধমান জেলাশাসকের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রীকে ৭দিনের সময় দিল ভারত জাগাত মাঝি পারগণা মহল।  




বর্ধমান শহরে বিক্ষোভ সমাবেশ থেকে এই হুঁশিয়ারীর পাশাপাশি জেলাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীর কাছে এই স্মারকলিপি দেওয়া হয়েছে। এদিন এই সংগঠনের পানাত পরগণা রবীন্দ্রনাথ মূর্মূ জানিয়েছেন, রাজ্যের কারা মন্ত্রী অখিল গিরি দেশের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি সম্পর্কে গত ১১ নভেম্বর নন্দীগ্রামে যে মন্তব্য করেছেন তাতে শুধু রাষ্ট্রপতিকেই নয় ভারতবর্ষের আপামর আদিবাসী সমাজকেই অসম্মানিত করা হয়েছে। এই ঘটনায় ভারত জাকাত মাঝি পারগণা ভীষণ রকম অপমানিত হয়েছেন। তাই তাঁদের দাবী, দ্রুত থেকে অতি দ্রুত অখিল গিরির বিধায়ক পদ খারিজ করে তাকে গ্রেপ্তার করতে হবে। 



এব্যাপারে তাঁরা রাজ্যের মুখ্যমন্ত্রীকে ৭দিনের সময়ও দিয়েছেন। এই সময়ের মধ্যে যদি ব্যবস্থা গ্রহণ করা না হয়, তাহলে তাঁরা আরও বৃহত্তর আন্দোলনে নামবেন। 



উল্লেখ্য, অখিল গিরির এই মন্তব্যকে কেন্দ্র করে গত ৩দিন ধরেই সুর চড়িয়েছে বিজেপি। গোটা রাজ্য জুড়েই জেলায় জেলায় চলছে বিক্ষোভ কর্মসূচী। 



এদিন রবীন্দ্রনাথ মূর্মূ জানিয়েছেন, তাঁরা অরাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে এই দাবী জানিয়েছেন। তিনি জানিয়েছেন, দ্রৌপদী মূর্মূ সম্পর্কে অসম্মানজনক উক্তি করেছিল তৃণমূলের মন্ত্রী। তাই তাঁরা এই ঘটনায় বিহিত চান। গোটা পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন প্রান্ত থেকে আদিবাসীরা এসে জড়ো হন বর্ধমান ষ্টেশন চত্বরে। সেখান থেকে বিক্ষোভ মিছিল আসে কার্জন গেটের সামনে। এদিন আদিবাসীদের এই বিক্ষোভ সমাবেশকে ঘিরে যাতে কোনোরকম অশান্তি না ঘটে সেজন্য ব্যাপক পুলিশও মোতায়েন করা হয় কার্জন গেট সহ জেলাশাসকের অফিস চত্বরে।

Post a Comment

thanks