Breaking: Aadhaar Card Update


Aadhaar Enrollment



কেন্দ্রীয় সরকার দ্বারা জারি করা একটি নতুন পরামর্শে, দেশে আধার জালিয়াতি মোকাবিলর প্রয়াসে কর্তৃপক্ষগুলি তাদের সমর্থনকারী নথিগুলি ব্যবহার করে প্রতি 10 বছরে একবার আধার কার্ডের তথ্য আপডেট করা বাধ্যতামূলক করেছে।



এই নীতি অবিলম্বে কার্যকর ভারতে সমস্ত আধার কার্ডধারীদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে৷ প্রাথমিক তালিকাভুক্তির তারিখ থেকে 10 বছর পরে আধার কার্ড আপডেট করতে হবে এবং তারপরে প্রতি 10 বছর পর পর আপডেট করতে হবে।




কেন্দ্রের অফিসিয়াল নথিতে বলা হয়েছে, "আধার নম্বরধারীরা, আধারের জন্য তালিকাভুক্তির তারিখ থেকে প্রতি 10 বছর পূর্ণ হওয়ার পরে, সনাক্তকরণের প্রমাণ (POI) এবং ঠিকানার প্রমাণ (POA) জমা দিয়ে অন্তত একবার আধারে তাদের সহায়ক নথিগুলি আপডেট করতে পারে।”




ভারতীয় স্বতন্ত্র শনাক্তকরণ কর্তৃপক্ষ (UIDAI) এর আগে একই ধরনের নিয়মের জন্য অনুরোধ করেছে, নাগরিকদের নিয়মিত তাদের আধার তথ্য আপডেট করার আহ্বান জানিয়েছে। এখন, আধার জালিয়াতি মোকাবিলার প্রয়াসে কেন্দ্র এই নিয়ম বাধ্যতামূলক করেছে।




যারা তাদের আধার কার্ড আপডেট করতে চান তাদের অবশ্যই সমস্ত প্রয়োজনীয় ডেটা এবং নথিপত্র তাদের নিকটস্থ UIDAI কেন্দ্রে যাচাইয়ের জন্য যেতে হবে। এটি অবশ্যই উল্লেখ্য যে সমস্ত তথ্য অতীতের রেকর্ডগুলির সাথে যাচাই করা হবে যাতে কোনও অসঙ্গতি নেই।