Mukroh Firing : মুকরোহে পুলিশের গুলিতে ছয়জন নিহত, সমবেদনা মুখ্যমন্ত্রী মমতার

Mukroh Firing  : মুকরোহে পুলিশের গুলিতে ছয়জন নিহত, সমবেদনা মুখ্যমন্ত্রী মমতার

police car in road
photo credit NDTV



Mukroh Firing  : মেঘালয়ের পশ্চিম জয়ন্তিয়া পার্বত্য জেলার মুকরোহ গ্রামে মঙ্গলবার সকালে পুলিশের গুলিতে ছয়জন নিহত এবং দুজন গুরুতর আহত হয়েছেন। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা জানিয়েছেন যে, মেঘালয়ের পাঁচজন এবং আসামের একজন বনরক্ষী এই ঘটনায় নিহত হয়েছেন। আহত ব্যক্তিদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মেঘালয় পুলিশ এফআইআর নথিভুক্ত করে তদন্ত শুরু করেছে। মেঘালয়ের মুখ্যমন্ত্রী রাজ্যের সাতটি জেলায় মোবাইল ইন্টারনেট পরিষেবা স্থগিত করেছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে ঘোষণা লঙ্ঘনকারীদের ভারতীয় দণ্ডবিধির (IPC) ধারা 188 এবং ভারতীয় টেলিগ্রাফ আইন, 1885 এর সংশ্লিষ্ট বিধানের অধীনে শাস্তি দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী সাংমা বলেছেন যে আসাম পুলিশ এবং আসাম বনরক্ষীরা মেঘালয়ের অভ্যন্তরে মুকরোহ গ্রামে কাঠ বহনকারী একটি ট্রাককে আটক করে ; গ্রামবাসীরা বনরক্ষী এবং আসাম পুলিশকে ঘেরাও করে যার ফলে গুলি চালানোর ঘটনায় ছয়জন নিহত হয়। নিরীহ নাগরিকদের হত্যার ফলে বিনা প্ররোচনায় গুলি চালানোর ঘটনার নিন্দা করে মুখ্যমন্ত্রী বলেছেন যে সরকার নিশ্চিত করবে যে অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মুখ্যমন্ত্রী আরও বলেছেন যে রাজ্য সরকার নিহতদের সম্মানের চিহ্ন হিসাবে চেরি ব্লসম উত্সব সহ সমস্ত আসন্ন এবং চলমান উত্সবগুলি বাতিল করেছে৷ তিনি আরও জানান, নিহতের নিকটাত্মীয়কে পাঁচ লাখ টাকা করে দেওয়া হবে।

গোলাগুলির ঘটনার পর 24শে নভেম্বর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মন্ত্রিসভা।

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন যে তাঁর মন্ত্রিসভার সহকর্মীরা আগামীকাল গ্রামে যাবেন এবং যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের সদস্যদের সাথে দেখা করবেন এবং এক্স-গ্রেশিয়া হস্তান্তর করবেন।

এদিকে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। ট্যুইট বার্তায় জানিয়েছেন- "মেঘালয়ের মুকরোহে গুলি চালানোর মর্মান্তিক ঘটনা, যাতে 6 জনের মৃত্যু হয়েছে তার জন্য আমি গভীরভাবে মর্মাহত।

এই সংঘর্ষে যারা তাদের প্রিয়জনকে হারিয়েছে তাদের পরিবারের প্রতি আমি আন্তরিক সমবেদনা প্রকাশ করছি।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ