Mohammed Shami named as Jasprit Bumrah's replacement


Shami



T20 বিশ্বকাপের ভারতীয় দলে এবার জায়গা পেলেন মহম্মদ শামি। যদিও প্রথমে মূল দলে ছিলেন শামি। চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন ভারতীয় প্রেসার বুমরাহ। আর বুমরাহ জায়গায় এবার দলে সুযোগ পেলেন মহম্মদ শামি। অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন বিশ্বকাপে ব্যাকআপ পেসার হিসেবে অস্ট্রেলিয়ায় যাবেন মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর।




ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে বলা হয়েছে, 'পুরুষদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জসপ্রীত বুমরাহের পরিবর্ত হিসেবে মহম্মদ শামির নাম ঘোষণা করেছে নির্বাচক কমিটি। ইতিমধ্যে অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন শামি এবং ওয়ার্ম-আপ ম্যাচের আগে ব্রিসবেনে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন।'




দেশের হয়ে শেষ এক বছর আগে খেলেছিলেন বুমরাহ। ৬ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে শেষ আন্তজার্তিক ম্যাচ খেলেছিলেন বুমরাহ। তারপর ভারতের টি-টোয়েন্টি দলের বৃত্ত থেকেও কার্যত শামিকে বাইরে ঠেলে দেওয়া হয়েছিল। আইপিএলে ভালো খেলার পরও এশিয়া কাপে সুযোগ পাননি। যা নিয়ে বিস্তর সমালোচনার মুখোমুখি হতে হয় বিসিসিআই কে। সেই পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্ট্যান্ড-বাই হিসেবে শামিকে রাখা হয়েছিল। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলেও ছিলেন শামি।