Swastika Mukherjee : 'চকোলেট দিয়েছি, নিয়ে খেয়েছি, ইলেকশন টিকিট কিংবা ঘুষ নয়!'- স্বস্তিকা মুখোপাধ্যায় 

Swastika Mukherjee




দুর্গাপূজার কার্নিভালে মুখ্যমন্ত্রীর কাছে গিয়ে হাতজোড় করে নমস্কার করেন স্বস্তিকা আর তারপরেই আলোচনার ঝড়। 'উনি তো প্রতিবাদী মুখ, তারপরেও কীভাবে মুখ্যমন্ত্রীর কাছে গিয়ে হাতজোড় করে নমস্কার করলেন! কেনই বা হাসি মুখে ওঁর হাত থেকে চকোলেট নিলেন?' এমনই নানান প্রশ্ন আলোচনার কেন্দ্রবিন্দু। অভিনেত্রীর পোস্ট জুড়ে নানান মন্তব্য করতে থাকেন নেটনাগরিকরা। অবশেষে এবিষয়ে মুখ খুললেন অভিনেত্রী।




তাঁর কথায় উনি রাজ্যের মুখ্যমন্ত্রী ওনাকে যেভাবে সম্মান জানানো দরকার জানিয়েছি। উনি চকলেট দিয়েছেন নিয়েছি, খেয়েছি। আমি তো আর ইলেকশনের টকিট নেইনি বা ঘুষ খাইনি।




এদিন দীর্ঘ পোস্টে অভিনেত্রী লেখেন, '' কাল রাত থেকেই চলছে তাই ভাবলাম কথাগুলো বলা দরকার। আমি একটা ক্লাবের সাথে #carnival গেছিলাম, এই প্রথমবার। ৯৫ টার ও বেশি ক্লাব যেখানে participate করেছে, সেই সমস্ত প্যান্ডেলে হাজার হাজার মানুষ ঠাকুর দেখতে গেছেন, সেই সমস্ত ক্লাব আমাদের রাজ্যের। কালকেও উপচে পরা ভীড় ছিল। রাজ্যের কি খারাপ অবস্থা সেটা ভেবে কেউ বাড়িতে বসে পুজো boycott করেনি।

CM এর সঙ্গে দেখা হওয়ায তাঁকে নমস্কার করে বিজয়া জানানোটা ভদ্রতা, সৌজন্য। আমায় দুটো চকলেট দেওয়াটা ওনার ইচ্ছে, সেটা খেয়ে নেওয়াটা আমার 😊

চকলেট নিয়েছি ইলেকশন টিকিট নয়, চকলেট খেয়েছি মোটা টাকার ঘুষ নয়।

আমরা একটা সভ্য দেশে বাস করি, বর্বর নই। কাল দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেও একই ভাবে নমস্কার করব কারণ সেটাই ঠিক।

মাননীয়া মুখ্যমন্ত্রীর personality কে আমি শ্রদ্ধা করি। তার মানে রাজনৈতিক মতবিরোধিতার সঙ্গে আপোষ করা নয়।

যেটা অন্যায় তা নিয়ে নিশ্চই বলব কিন্তু পৃথিবীর সমস্ত বিষয় নিয়ে আমায় জিহাদ ঘোষনা করতেই হবে নাহলেই আমার মেরুদন্ড ধ্বসে পরবে এমন কোনো দাসখত আমি লিখিনি। আর আমার ধ্যান ধারণা বিবেক বিচার আপনাদের কথায় ওঠা নামা করেনা।

পরে আবার কোনো অনুষ্ঠানে যদি honourable CM এর সঙ্গে আমার দেখা হয় আমি আবারও ওনাকে নমস্কার জানাব এবং উনি চকলেট দিলে নেব এবং খাব। অসভ্য হওয়ার জন্য যে শিরদাঁড়াহীনতা লাগে সেটাও আমার নেই। তাই বেশ করেছি "