Russia-Ukraine War: ইউক্রেনে বেসামরিক কনভয়ে রুশ মিসাইল হানা, মৃত ৩০, আহত বহু

Russia-Ukraine War: ইউক্রেনে বেসামরিক কনভয়ে রুশ মিসাইল হানা, মৃত ৩০, আহত বহু

Russia-Ukraine War


ইউক্রেনের কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, শুক্রবার ইউক্রেনের জাপোরিঝিয়া শহরে একটি বেসামরিক কাফেলার একটি রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হানে অন্তত ৩০ জন মারা গেছে এবং ৮৮ জন আহত হয়েছে।



জাপোরিঝিয়া আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সান্দ্র স্টারুক টেলিগ্রামে বলেছেন, "শত্রু জাপোরিঝিয়া থেকে বেরিয়ে আসার পথে একটি বেসামরিক মানবিক কনভয়ের উপর রকেট হামলা চালায়।"



ইউক্রেনের ন্যাশনাল পুলিশের প্রধান ইহোর ক্লাইমেনকোর বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, ধর্মঘটে নিহতদের মধ্যে একজন 11 বছর বয়সী মেয়ে এবং একটি 14 বছর বয়সী ছেলে রয়েছে।



রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন শুক্রবার আনুষ্ঠানিকভাবে চারটি অঞ্চল - ডোনেটস্ক, লুহানস্ক, খেরসন এবং জাপোরিঝিয়াকে সংযুক্ত করার ঘোষণা দিয়েছেন এবং দাবি করেছেন যে "এটি লক্ষ লক্ষ মানুষের ইচ্ছা।"



মিডিয়া রিপোর্ট অনুসারে, পুতিন বলেছেন যে চারটি সংযুক্ত অঞ্চলের বাসিন্দারা এখন রাশিয়ার "চিরকালের জন্য নাগরিক" হবেন। "রাশিয়ার চারটি নতুন অঞ্চল রয়েছে," পুতিন ক্রেমলিনের একটি অনুষ্ঠানে সেন্ট জর্জেস হলে ইউক্রেনের অঞ্চলগুলিকে সংযুক্ত করার ঘোষণা দিয়ে একটি দীর্ঘ ভাষণে বলেছিলেন।



বক্তৃতাটি ইউক্রেন এবং এর পশ্চিমা মিত্রদের সম্পর্কে অত্যন্ত সমালোচনামূলক বক্তব্যে ভরা ছিল, আল জাজিরা জানিয়েছে। উল্লিখিত সংযুক্তিকরণের মাধ্যমে সোভিয়েত ইউনিয়নের পুনরুজ্জীবনের দাবি অস্বীকার করার সময়, পুতিন পশ্চিমা রাষ্ট্রগুলিকে অভিযুক্ত করেছেন - যারা ইউক্রেনে তার আক্রমণের জন্য মস্কোর উপর ব্যাপক নিষেধাজ্ঞা আরোপ করেছে।



তিনি গণভোটের ফলাফলকে "লাখ লাখ মানুষের ইচ্ছা" বলেও অভিহিত করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ