T20 World Cup: বিশ্বকাপে যুবরাজের রেকর্ড ভেঙে নয়া রেকর্ড রোহিতের

T20 World Cup


বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটার হিসেবে যুবরাজ সিংয়ের সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ভেঙেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার 12 গ্রুপ 2 ম্যাচে যুবরাজকে পেছনে ফেলেছেন রোহিত। রোহিত শর্মা, যিনি নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিনটি ছক্কা মেরেছিলেন, বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপে 34টি ছক্কা রয়েছে, যা যুবরাজ সিংয়ের চেয়ে একটি বেশি, যিনি তার মেয়াদে 33টি ছক্কা মেরেছিলেন। রোহিতই একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি 2007 সালে শুরু হওয়ার পর থেকে T20 বিশ্বকাপের প্রতিটি সংস্করণে খেলেছেন।



প্রথমে ব্যাট করতে নেমে শুরুর সেরাটা পায়নি ভারত। ভারতের সহ-অধিনায়ক কেএল রাহুল দ্বিতীয় ওভারে আউট হয়ে গেলেও রোহিত এবং বিরাট কোহলি পাওয়ারপ্লেতে আর কোনো উইকেট না হারান তা নিশ্চিত করার জন্য একত্রিত হয়েছিলেন। যে ওভারে ভারত রাহুলকে হারিয়েছিল, সেই ওভারে নেদারল্যান্ডসের ডানহাতি পেসার ভ্যান মিকেরেনকে স্কয়ার-লেগ-লেগ ছক্কায় টেনে রোহিত তার অভিপ্রায় স্পষ্ট করেছিলেন।



10তম ওভারে ব্যাস ডি লিডের বলে স্কয়ার-লেগে আরেকটি ট্রেডমার্ক পুল শটে ম্যাচের তৃতীয় ছক্কায় যুবরাজের রেকর্ড ভেঙে দেন রোহিত।



ভারতীয় অধিনায়ক যখন বড় একটার জন্য অপেক্ষা করছিলেন, ঠিক তখনই ক্লাসেনের বলে 12তম ওভারে আউট হন। রোহিত আরেকটি বড় খেলার জন্য যাওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু কাঙ্ক্ষিত সময় পাননি এবং 39 বলে 53 রান করে ডিপ মিড-উইকেটে বোল্ড আউট হয়ে যান।