Nora Fatehi : ফিফা বিশ্বকাপের থিম সং এ নোরা !


Nora Fatehi



এই প্রথম ফুটবল বিশ্বকাপে গানে গানে উন্মাদনার পারদ চড়াবেন এক ভারতের তারকা। তিনি আর কেউ নন, সুপারস্টার নোরা ফাতেহিই সেই তারকা, যিনি এই প্রথম ভারতের তারকা হিসাবে ফিফা বিশ্বকাপ ২০২২-এ থিম গানের ভিডিয়োতে আত্মপ্রকাশ করবেন। জানাগিয়েছে ভারত এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিনিধিত্ব করবেন নোরা। সেখানে তাঁকে একই সঙ্গে গাইতে এবং নৃত্য পরিবেশনা করতে দেখা যাবে।


দর্শকের মনে যে ভাবে সাড়া ফেলেছিল শাকিরার ‘ওয়াকা ওয়াকা’ কিংবা ‘লা লা লা’, সেই রেশ টেনেই ঢুকে পড়বেন নোরা। কেবল উদ্বোধনী সঙ্গীত নয়, শেষ গানেও তিনি থাকবেন।


বুধবার (৫ অক্টোবর) প্রকাশিত এক প্রতিবেদনে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘লাইট দ্য স্কাই’ নামের থিম সংটিতে দেখা যাবে নোরা ফাতেহিকেও। যা মুক্তি পাবে আগামী ৭ অক্টোবর। নোরার সাথে এ গানে আরও কণ্ঠ দিয়েছেন আরব আমিরাতের বিখ্যাত গায়িকা বালকিস ফাথি, ইরাকি গায়িকা-অভিনেত্রী রাহমা রিয়াদ ও বিখ্যাত মরোক্কান পপ গায়িকা মানাল।


এত দিন ফিফার সঙ্গীত প্রযোজনা করে আসছে যে রেডওয়ান সংস্থা, তারাই এ বার নোরার গানের দায়িত্বে। পেশাদার জীবনেও মাইলফলক গড়তে চলেছেন অভিনেত্রী। নিউ ইয়র্কের অভিনেত্রী-গায়িকা জেনিফার, কলম্বিয়ার তারকা শাকিরার সঙ্গে এক সারিতে চলে এলেন তিনি। বিশ্বের দরবারে আরও এক বার উজ্জ্বল হল দেশের নাম।



কানাডার মডেল-অভিনেত্রী-নৃত্যশিল্পী বহু বছর ধরেই ভারতে। জন্ম সূত্রে কানাডিয়ান হলেও হৃদয়ে ভারতীয় বলেই নিজেকে পরিচয় দিতে ভালোবাসে একাধারে নৃত্যশিল্পী-মডেল অপরদিকে অভিনেত্রী-গায়িকা বছর ২৮ এর এই হার্টথ্রব।


নোরা ফাতেহির জন্ম ৬ ফেব্রুয়ারি ১৯৯২, এক মরোক্কান-কানাডিয়ান পরিবারে। তার বেড়ে ওঠা কানাডায়। তবে রোয়ার টাইগার্স অব দ্য সুন্দরবনস সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে ভারতীয় চলচ্চিত্রে যাত্রা শুরু । এরপর টেম্পার, বাহুবলী: দ্য বিগিনিং ও কিক ২ চলচ্চিত্রে আইটেম গানে পারফর্ম করে জনপ্রিয়তার শীর্ষে পৌছায়।