গান গেয়ে বস্ত্র বিতরণ! ফের গান গেয়ে দিনহাটা নিষিদ্ধ পল্লীর শিশুদের পুজোতে জামা কাপড় বিতরণ উল্লাস বয়েজ এর


উল্লাস বয়েজ




বিগত দুই বছর ধরে দিনহাটা রেড লাইট এরিয়ার শিশুদের পুজোতে জামা কাপড় দিয়ে আসছে উল্লাস বয়েজ মিউজিক ব্যান্ড।


যাত্রা শুরু হয় ২০২০ সালে যখন গোটা দেশ মারণ ভাইরাস করোনার সাথে লড়ে যাচ্ছিল, সেই মুহূর্তে বিভিন্ন জায়গার মত দিনহাটা রেড লাইট এরিয়াও বন্ধ হয়ে যায়। যার ফলে সামাজিক এবং অর্থনীতি ব্যাবস্থা ভেঙে পড়ে। তখন লক্ষ করা যায় উল্লাস বয়েজ ওখানকার শিশুদের পাশে দাঁড়ায় । তারা জানান বিভিন্ন নামিদামি সামাজিক সংস্থা বিভিন্ন জায়গায় মানুষের পাশে দারালেও এই নিষিদ্ধ পল্লীর পাশে কেউ দারায়নি, নিষিদ্ধ পল্লীর নাম শুনলেই কেমন একটা জানি ভাবনা চলে আসে তাই আমরা এই জায়গাটায় বেছে নিয়েছি।








উল্লাস বয়েজ আরও বলেছে- এমন অবস্থায় আমরা বেকার থাকার দরুন আমাদের কোনো রাস্তা ছিল না তাই আমাদের যে মিউজিক ব্যান্ড রয়েছে তার মধ্য দিয়ে বিভিন্ন ভাবে অর্থ সংগ্রহ করে আমরা পুজোর মরশুমে এই শিশু গুলির মুখে হাসি ফোটাতে প্রচেষ্টা করে যাচ্ছি। আমরা একটা ইভেন্ট আয়োজন করি যার নাম 'পুজোর সাজ'। আমরা দেখেছি বড় বড় শহরে যেমন স্ট্রিট কনসার্ট হয়ে থাকে তেমনি কুচবিহারে সর্ব প্রথম আমরা স্ট্রিট কনসার্ট এবং আমাদের ফেসবুক পেজ সঙ্গীত শিল্পীদের নিয়ে কিছু ইভেন্ট করে অর্থ সংগ্রহ করে প্রতি বছরে এই কাজ করে যাচ্ছি। ২০২০ সালে প্রথম আমরা একটা স্ট্রিট কনসার্ট করি এবং ফেসবুকে কিছু ইভেন্ট করে যা অর্থ পাই সেটা এবং নিজেরা কিছু ভরে সেই নিষিদ্ধ পল্লীর শিশুদের মাস্ক , হ্যান্ড স্যানিটাইজার ও পুজোর জামা কাপড় দেই। যা দেখে দিনহাটার সাধারণ মানুষের মধ্যে একটা ভালো সাড়া পড়েছিল যা এখনও আমরা লক্ষ করতে পাচ্ছি। ২০২১ সালে আমাদের পুজোর সাজ দু বছরে দাড়িয়ে তাই পুজোর সাজ ২.O দিয়েছিলাম। আমরা দুটি স্ট্রিট কনসার্ট করি এবং ফেসবুকে বেশ কিছু দিনহাটার সংগীত শিল্পীদের নিয়ে ইভেন্ট করি । এই ভাবে বিগত দুই বছর ধরে আমরা এই শিশু গুলির মুখে হাসি ফোটানোর চেষ্টা করে যাচ্ছি।


তারা আরও জানিয়েছে, ঠিক এমন ভাবেই আমরা আশা রাখছি আগামী দিনেও দিনহাটার এই নিষিদ্ধ পল্লীর শিশুদের পুজোর মরশুমে জামা কাপড় দিয়ে তাদের মুখে হাসি ফোটানোর চেষ্টা করে যাবো। এ বছর ও আমাদের তৃতীয় বছর চলছে পুজোর সাজ 3.O, এ বছরও আমরা মহা পঞ্চোমিতে তাদের জামা কাপড় দিতে যাচ্ছি।


এ বছর উল্লাস বয়েজ স্ট্রিট কনসার্ট করে দিনহাটা হেমন্ত বসু কর্নারের সামনে যেখানে উপস্থিত ছিলেন কিশোর সঙ্গীত শিল্পী রাজদীপ বর্মন , উপস্থিত ছিলেন পৃথ্বীরাজ মুখার্জি, অর্পণ চক্রবর্ত্তী এবং উল্লাস বয়েজ এর মেম্বার তন্ময় কর্মকার , সুব্রত রায় , শুভজিৎ দাস ও আরো অনেকে এবং ফেসবুকে ইভেন্টে অংশ নেয় দিনহাটার কিছু সঙ্গীত শিল্পী । যাদের মধ্যে ছিল রুদ্রসিশ সাহা এবং উল্লাস বয়েজ ।