এবার শিক্ষারত্ন পেতে চলেছে গঙ্গারামপুর বেলবাড়ি হাই স্কুলের প্রধান শিক্ষক পার্থ সরকার

Partha Sarkar
Partha Sarkar



দক্ষিণ দিনাজপুর: চলতি মাসের আগামীকাল ৫ তারিখ শিক্ষক দিবসের দিন রাজ্য সরকারের তরফে শিক্ষারত্ন পুরষ্কার পাচ্ছেন দক্ষিন দিনাজপুর জেলার গঙ্গারামপুর বেলবাড়ি কাদিঘাট হাই স্কুলের প্রধান শিক্ষিক তথা বিজ্ঞান বিভাগের শিক্ষক পার্থ সরকার। এই খবর জানানোর সাথে সাথে স্কুলের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী সহ গঙ্গারামপুর জুড়ে খুশির হাওয়া বইছে। 



উল্লেখ্য, গত মঙ্গলবার শিক্ষা দপ্তরের কমিশনারের তরফে মেইল করে এই খবর জানানো হয়েছে। শুধু বিষয়মুখি শিক্ষা নয় ছাত্র-ছাত্রীদের সর্বাঙ্গীন বিকাশে গুরুত্বপূর্ণ উদ্যোগ নেওয়ার জন্য পুরস্কৃত করা হয়েছে। এই শিক্ষকের পুরষ্কার প্রাপ্তির খবরে খুশির হাওয়া শিক্ষক ও ছাত্র ছাত্রী মহলে। 


পুরষ্কারে ভূষিত হওয়ার খবর পেয়ে প্রধান শিক্ষক পার্থ সরকার জানান, "তিনি এর আগে জেলার অনান্য দুই বিদ্যালয়ে দশ বছরের উপর শিক্ষকতা করার পর ২০১০ সালে গঙ্গারামপুর বেলবাড়ি কাদিহাট স্কুলে প্রধান শিক্ষক হিসেবে যোগ দিয়ে স্কুলের বিকাশের ক্ষেত্রে নানান উল্লেখযোগ্য ভূমিকা নিয়ে স্কুলের মান উন্নয়নের ব্যাপারে স্বচেষ্ট হয়েছি। এর পাশাপাশি আমি নিজে এই স্কুলের একজন প্রাক্তন ছাত্র থাকায় নিজের স্কুলের নানান বিষয়ে অবগত থেকে স্কুলকে উন্নয়নের দিশা দেখানোর ক্ষেত্রে যোগদানের পর থেকেই স্বচেষ্ট ছিলাম। এবার এই পুরষ্কার পাওয়ার পর নতুন করে স্কুলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নানান পরিকল্পনা মধ্যমে কাজ করার জন্য নিজেকে নিয়োজিত রাখার জন্য আপ্রাণ চেষ্টা চালাব বলে জানান শিক্ষক পার্থ সরকার"। 



তবে বলাই বাহুল্য, শিক্ষারত্ন পাওয়ার খবরে খুশির হাওয়া বইছে গঙ্গারামপুর বেলবাড়ি কাদিহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা মহল থেকে শুরু করে ছাত্র-ছাত্রী সহ গঙ্গারামপুর জুড়ে। এদিন এই খবর স্কুলে আসতেই স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে শিক্ষক- শিক্ষিকারা প্রধান শিক্ষক পার্থ সরকারকে মিষ্টিমুখ করান এবং তাকে ফুলের স্তবক দিয়ে সংবর্ধনা জানান সকলেi। শিক্ষারত্ন পাওয়ার খবরে ও ছাত্র-ছাত্রী সহ শিক্ষকদের খুশি ও বরণ করে নেওয়ার জন্য যারপরনাই খুশি ও আপ্লুত শিক্ষক পার্থ সরকার।