Roger Federer : টেনিসের রাজা, 24 বছরের ক্যারিয়ারের পর অবসরের ঘোষণা , Laver Cup হবে শেষ টুর্নামেন্ট



Roger Federer




টেনিসের রাজা সুইজারল্যান্ডের রজার ফেদেরার (Roger Federer) অবসরের ঘোষণা দিয়েছেন। আগামী সপ্তাহে লন্ডনে ল্যাভার কাপের (Laver Cup) পর টেনিসকে চিরতরে বিদায় জানাবেন তিনি। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় (Twitter) একটি পোস্ট করে তিনি এ ঘোষণা দেন।

বিশ্বের তৃতীয় সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম জয়ী ফেদেরার (Roger Federer)। তিনি তার ক্যারিয়ারে মোট 20টি গ্র্যান্ড স্লাম জিতেছেন। এর মধ্যে রয়েছে ছয়টি অস্ট্রেলিয়ান ওপেন, একটি ফ্রেঞ্চ ওপেন, আটটি উইম্বলডন এবং পাঁচটি ইউএস ওপেন শিরোপা।

ফেদেরার (Roger Federer) লিখেছেন – টেনিস আমাকে বছরের পর বছর যত উপহার দিয়েছে, তার মধ্যে সবচেয়ে বড় হল এই পথে যাদের সাথে আমার দেখা হয়েছে। আমার বন্ধু, আমার প্রতিযোগী এবং সমস্ত ভক্ত - তারাই আমার উপহার।

Roger Federer


সাথে আরও জানিয়েছেন যে- ল্যাভার কাপের ((Laver Cup) আসন্ন খেলাটি হবে তার শেষ এটিপি টুর্নামেন্ট। 23 থেকে 26 সেপ্টেম্বর লন্ডনে ল্যাভার কাপ খেলা হবে।

ফেদেরার গত তিন বছর ধরে টেনিস কোর্টে ফেরার জন্য লড়াই করছেন। তবে হাঁটুর অস্ত্রোপচারের কারণে পুরোপুরি ফিট হতে পারেননি তিনি। সেই সংগ্রামের গল্পও টুইটারে বলেছেন ফেদেরার।

তিনি লিখেছেন- আমার বয়স ৪১ বছর। 24 বছরের ক্যারিয়ারে আমি 1500 টিরও বেশি ম্যাচ খেলেছি। আগামী সপ্তাহে লন্ডনে ল্যাভার কাপ হবে আমার শেষ এটিপি ইভেন্ট। আমি অবশ্যই ভবিষ্যতে আরও টেনিস খেলব, তবে এটি গ্র্যান্ড স্ল্যাম হবে না।

ফেদেরার লিখেছেন- গত ২৪ বছর আমার জন্য চমৎকার। মাঝে মাঝে মনে হয় এই 24 বছর মাত্র 24 ঘন্টায় হয়ে গেছে। এটি এমন একটি অভিজ্ঞতা যেন আমি আমার সারা জীবন কাটিয়েছি। আমি ভাগ্যবান যে আপনাদের মতো দর্শকদের সামনে এবং 40টি ভিন্ন দেশে খেলার সুযোগ পেয়েছি। এই সময়ে আমি হেসেছি এবং কেঁদেছি, আনন্দ এবং বেদনা অনুভব করেছি, তবে আমি নিজের জন্য ভাল অনুভব করেছি।