Passport Service : পাসপোর্ট নিয়ে নয়া সিদ্ধান্ত সরকারের

Passport Service : এখন থেকে পোস্ট অফিসে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদন করতে পারবেন


Passport Service



পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের (পিসিসি) চাহিদা অপ্রত্যাশিত বৃদ্ধি হওয়ায় এবার  সরকার একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। বিদেশ মন্ত্রক 28 সেপ্টেম্বর, 2022 বুধবার থেকে ভারত জুড়ে সমস্ত অনলাইন পোস্ট অফিস পাসপোর্ট সেবা কেন্দ্রে (POPSKs) PCC পরিষেবার জন্য আবেদন করার সুবিধা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।

সরকারের তরফ থেকে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে যে বিদেশ মন্ত্রক সমস্ত POPS কেন্দ্রে PCC আবেদনের সুবিধা উপলব্ধ করবে। সরকারের এই সিদ্ধান্ত শুধু যারা কর্মসংস্থানের জন্য বিদেশে যাচ্ছেন তা নয়, যারা পড়াশোনার জন্য বিদেশে যাচ্ছেন, যারা দীর্ঘমেয়াদী ভিসা চাইছেন এবং যারা অভিবাসন প্রক্রিয়া সম্পন্ন করতে চান তাদেরও সাহায্য করবে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে - "বিদেশ মন্ত্রক পাসপোর্ট সম্পর্কিত পরিষেবাগুলি গ্রহণ করার সময় নাগরিকের অভিজ্ঞতা উন্নত করার জন্য আরও একটি পদক্ষেপ ঘোষণা করতে পেরে আনন্দিত। পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট (PCCs) এর চাহিদার অপ্রত্যাশিত বৃদ্ধি মোকাবেলা করার জন্য, মন্ত্রক 28 সেপ্টেম্বর 2022 বুধবার থেকে শুরু করে ভারত জুড়ে সমস্ত অনলাইন পোস্ট অফিস পাসপোর্ট সেবা কেন্দ্রে (POPSKs) PCC পরিষেবার জন্য আবেদন করার সুবিধা অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। পদক্ষেপটি উল্লেখযোগ্যভাবে PCC অ্যাপয়েন্টমেন্ট স্লটের প্রাপ্যতা এবং আগের তারিখে যোগ করবে।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এই PCC আবেদনের সুবিধা POPSK-তে প্রসারিত করার ক্ষেত্রে মন্ত্রকের গৃহীত পদক্ষেপ, শুধুমাত্র বিদেশে কর্মসংস্থানের সন্ধানকারী ভারতীয় নাগরিকদের সাহায্য করবে না, তবে অন্যান্য PCC প্রয়োজনীয়তা যেমন শিক্ষা, দীর্ঘমেয়াদী ভিসা, দেশত্যাগের ক্ষেত্রেও চাহিদা মেটাবে।"

Post a Comment

thanks