Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Monday, September 26, 2022

Giorgia Meloni : ইতালির প্রথম নারী প্রধানমন্ত্রী হতে পারেন জর্জিয়া

Giorgia Meloni: Giorgia can be the first woman Prime Minister of Italy




giorgia meloni
Giorgia Meloni 




রবিবার ইতালির সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোটের পর এক্সিট পোলের রিপোর্ট এসেছে। এক্সিট পোলের হিসাবে, ইতালির প্রধানমন্ত্রী প্রার্থী জর্জিয়া মেলোনির (Giorgia Meloni) ব্রাদার্স পার্টি সবচেয়ে বেশি ভোট পাবে বলে মনে হচ্ছে। জর্জিয়ার নেতৃত্বে ডানপন্থী জোট পার্লামেন্টে স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রস্তুত।


জর্জিয়া (Giorgia Meloni) নির্বাচনে জয়ী হলে তিনিই হবেন ইতালির প্রথম নারী প্রধানমন্ত্রী। জর্জিয়াকে ডানপন্থী মনে করা হয়। বিশেষ করে ইসলামি মৌলবাদের প্রবল বিরোধীরা রয়েছে। জর্জিয়া তার জাতীয়তাবাদী বিষয়গুলির কারণে ইতালির মানুষের প্রথম পছন্দ হিসাবে রয়ে গেছে।


giorgia meloni
Giorgia Meloni 


জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) 15 জানুয়ারী 1977 সালে জন্মগ্রহণ করেন। তিনি একজন ইতালীয় সাংবাদিক এবং রাজনীতিবিদ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর স্বৈরশাসক বেনিটো মুসোলিনির সমর্থকদের দ্বারা একটি আন্দোলন শুরু হয়। এর নাম দেওয়া হয় ইতালিয়ান সোশ্যাল মুভমেন্ট (MSI)। 15 বছর বয়সে, মেলানিয়া তার যুব শাখায় কাজ করেছিলেন। 19 বছর বয়সে, মেলোনি ডানপন্থী জাতীয় জোটের পক্ষে ব্যাপক প্রচারণা চালান। এই সময় তিনি ফরাসি টেলিভিশনকে বলেছিলেন যে মুসোলিনি একজন ভাল রাজনীতিবিদ ছিলেন। তিনি যা করেছেন, ইতালির জন্য করেছেন। মেলোনির বাবা ছিলেন একজন হিসাবরক্ষক।




২০০৬ সালে প্রথমবারের মতো জাতীয় জোট থেকে এমপি নির্বাচিত হন। মেলোনি (Giorgia Meloni) পরে সিলভিও বারলুসকোনির চতুর্থ সরকারে (2008-2011) যুব মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন এবং ইয়াং অ্যাকশনের সভাপতি হন। মেলোনি ইতালির সর্বকনিষ্ঠ মন্ত্রী হয়েছেন। তিনি 2014 সাল থেকে ইতালির জাতীয়-রক্ষণশীল রাজনৈতিক দল ব্রাদার্সের নেতা। রোমে জন্ম নেওয়া মেলোনি ইংরেজি, স্প্যানিশ এবং ফ্রেঞ্চ ভাষায় কথা বলে। তাদের একটি কন্যা রয়েছে, যে 2006 সালে জন্মগ্রহণ করেছিল।




মেলোনির (Giorgia Meloni) বিরোধীদের দাবি, তিনি প্রধানমন্ত্রী হলে ইতালি ইউরোপীয় ইউনিয়ন ত্যাগ করতে পারে। তিনি চান না ইতালি ইউরোপীয় ইউনিয়নে থাকুক। জুনে, মেলোনি তার নির্বাচনী বক্তৃতায় অনেক বিষয়ে খোলাখুলি কথা বলেছেন। তিনি বলেন, 'স্বাভাবিক পরিবারের কাছে হ্যাঁ, কিন্তু সমকামিতা লবির কাছে না। যৌন পরিচয়ে হ্যাঁ, কিন্তু লিঙ্গ মতাদর্শের কাছে না। জীবনের সংস্কৃতির কাছে হ্যাঁ, কিন্তু মৃত্যুর বেলেল্লাপনা নয়।




একটি বিশাল জনতাকে সম্বোধন করার সময়, মেলোনি ইসলাম ধর্মান্ধতাকেও নিশানা করেছিলেন। তিনি বলেছিলেন, 'ইসলামিক সহিংসতা, নিরাপদ সীমান্ত (সীমান্ত) এবং আরও বেশি অভিবাসীদের জন্য নয়'। মেলোনি নিজেকে একজন জাতীয়তাবাদী হিসেবে বর্ণনা করেন এবং খ্রিস্টান হিসেবে গর্ব করেন। মেলোনির দল ইতালির একনায়ক মুসোলিনির সমর্থক।

No comments:

Post a Comment