Latest Online Bengali News Portal

Breaking

Tuesday, September 20, 2022

আদালতের নির্দেশে CBI হেফাজতে NBU উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য

 আদালতের নির্দেশে CBI হেফাজতে NBU উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য  



শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে সিবিআই হেফাজতে পাঠালো আদালত। মঙ্গলবার সিবিআই সুবীরেশকে আদালতে পেশ করলে জামিনের আবেদন করেন অভিযুক্তের আইনজীবীরা। কিন্তু আদালত ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে পাঠাল আদালত। 



এদিন আদালতে সুবীরেশ ভট্টাচার্যের আইনজীবী আদালতে জানান, সিবিআই ৫ বার তলব করেছে, কখনো সশরীরে আবার কখনো ভার্চুয়ালে হাজিরা দিয়েছেন সুবীরেশ তারপরেও তদন্তে অসহযোগিতার অভিযোগ ঠিকনয়। অন‍্যদিকে সিবিআই আইনজীবী জানায়, সুবীরেশ নিয়োগ দুর্নীতি মামলায় জড়িত তাই অন‍্যান‍্যদের সাথে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে। 

 


গত ২৪শে আগস্ট সুবীরেশ ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এদিন প্রথমে সুবীরেশের ফ্ল‍্যাটে হানা দেয় সিবিআই‌।  সেখানে টানা জিজ্ঞাসাবাদের পর তাঁকে নিয়ে যাওয়া হয় তাঁর চেম্বারে সেখানেও জেরা করা হয় তাঁকে। আর এরপর, এদিনেই কলকাতার বাঁশদ্রোণীতে তাঁর ফ্ল‍্যাট সিল করে দেয় সিবিআই‌। 



২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম‍্যান ছিলেন সুবীরেশ আর সেই সূত্র ধরে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় সুবীরেশ ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তারপর সোমবার গ্রেফতার হন তিনি। 


শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এই প্রথম কোনও উপাচার্য গ্রেপ্তার হন এদিন। এ নিয়ে এই মামলায় সিবিআইয়ের হাতে গ্রেপ্তার মোট ছয়জন। 



সিবিআই সূত্রে খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বাগ কমিটির রিপোর্টে এই সুবীরেশ ভট্টাচার্যের নাম আছে। 

No comments:

Post a Comment