Latest Online Bengali News Portal

Breaking

Tuesday, September 20, 2022

co-operative bank : কো-অপারেটিভ ব্যাঙ্কে নেট ব‍্যাঙ্কিং পরিসেবা‌কে এবার বেশি গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত

কো-অপারেটিভ ব্যাঙ্কে নেট ব‍্যাঙ্কিং পরিসেবা‌কে এবার বেশি গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত


SOURAV CHAKRABORTY



জলপাইগুড়ি কো-অপারেটিভ ব্যাঙ্কের (co-operative banks) চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী বলেন, অনেক ক্ষেত্রেই রাজ‍্যের অন‍্যান‍্য সমবায় ব‍্যাঙ্কে‌র তুলনায় প্রথম স্থানে থেকে কাজ করছে তাদের এই ব‍্যাঙ্ক। বুধবার জলপাইগুড়ি সেন্ট্রাল কো-অপেরেটিভ ব্যাঙ্কের (co-operative banks) ৮৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন ব‍্যাঙ্কে‌র চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী, সিইও গৌরিমা দত্ত ঘোষ সহ অন‍্যান‍্য আধিকারিকরা।

সৌরভ চক্রবর্তী বলেন, ইতিমধ্যে‌ই এটিএম (ATM) পরিসেবা চালু হয়েছে এই ব‍্যাঙ্কে। স্টুডেন্টস ক্রেডিট কার্ড (STUDENTS CREDIT CARD) ও কর্মসাথী (KARMASATHI) সহ রাজ‍্য সরকারের সমস্ত প্রকল্পের ঋণদানে অগ্রণী ভূমিকা পালন করছে জলপাইগুড়ি‌র কেন্দ্রীয় সমবায় ব‍্যাঙ্ক। স্টুডেন্টস ক্রেডিট কার্ড (STUDENTS CREDIT CARD) ও কিষাণ ক্রেডিট কার্ডের (KISAN CREDIT CARD) মাধ্যমে জলপাইগুড়ি জেলার বিভিন্ন প্রান্তের ছাত্র ও কৃষক‌দের ঋণ দেওয়ার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করার বার্তা দেওয়া হয় এদিন।

ব‍্যাঙ্কের সারা বছরের আয় ব‍্যয়ের হিসেব তুলে ধরা হয় সভায়। এদিন শহরের টেম্পল স্ট্রিটের শতবর্ষ ভবনে অনুষ্ঠিত হয় জলপাইগুড়ি সেন্ট্রাল কো-অপারেটিভ ব‍্যাঙ্কের (co-operative banks) বার্ষিক সাধারণ সভা। পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সভার সূচনা করেন ব‍্যাঙ্কের চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী।

সৌরভ চক্রবর্তী বলেন, বাম আমলে একসময় প্রায় ডুবতে বসেছিল জলপাইগুড়ি‌র অন‍্যতম এই সমবায় ব‍্যাঙ্ক। পরবর্তীতে ব‍্যাঙ্কের হাল ফেরাতে যথেষ্ট বড় ভূমিকা নিয়েছে তৃণমূল সরকার।

No comments:

Post a Comment