স্বাস্থ্য সংক্রান্ত একাধিক সমস্যার সমাধানে কেন্দ্র সরকারের ABHA, রেজিস্ট্রেশন করেছেন কি?

এখন আপনার সমস্ত মেডিকেল রেকর্ড এক জায়গায় থাকবে, জানুন ABHA কার্ড কী এবং এর সুবিধা কী


abha


আভা কার্ডের সুবিধা: আমাদের চারপাশে অনেক ধরনের রোগ রয়েছে, যা চোখের পলকে মানুষকে তার শিকার করে তোলে। আমাদের খাবার, আমাদের জীবনযাত্রা সহ অনেক কারণ রয়েছে যার কারণে মানুষ অসুস্থ হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে মানুষকে ডাক্তারের কাছে গিয়ে রোগের চিকিৎসা নিতে হয়। এমন পরিস্থিতিতে অনেক রিপোর্ট, ডাক্তারের স্লিপ, ওষুধের প্রেসক্রিপশন ইত্যাদি সঙ্গে রাখতে হয়। একই সঙ্গে ভবিষ্যতে যখনই এসব কাগজপত্রের প্রয়োজন হবে, তখনই আবার সঙ্গে রাখতে হবে। কিন্তু এখন আপনার সমস্ত সমস্যা শেষ হতে পারে, কারণ আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশনের অধীনে, কেন্দ্রীয় সরকার ডিজিটাল হেলথ কার্ড অর্থাৎ আয়ুষ্মান ভারত স্বাস্থ্য অ্যাকাউন্ট চালু করেছে।




ABHA কার্ড কি?

আসলে, এই কার্ডের নাম ABHA কার্ড অর্থাৎ আয়ুষ্মান ভারত স্বাস্থ্য অ্যাকাউন্ট, যা একটি ডিজিটাল স্বাস্থ্য কার্ড। আপনার মেডিকেল রেকর্ড এই কার্ডে সংরক্ষিত হবে। এর মানে এই কার্ডে আপনার সম্পূর্ণ মেডিকেল হিস্ট্রি ডিজিটালি থাকবে।

কি লাভ হবে?

একজন মানুষ অসুস্থ হলে তার চিকিৎসার জন্য যেতে হয়। এমতাবস্থায় অনেক মেডিকেল রিপোর্ট, ওষুধের স্লিপ ইত্যাদি হারিয়ে যাওয়ার আশংকা থাকে বা অনেক সময় মানুষ বাড়িতে ভুলে যায়। এমন পরিস্থিতিতে, এই কার্ডটি আপনাকে সাহায্য করবে, কারণ আপনার সমস্ত চিকিৎসা সংক্রান্ত তথ্য এই কার্ডে সংরক্ষিত থাকবে।

Create ABHA number- Link 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ