NBPTTWA : উত্তরবঙ্গের সমস্ত বিদ্যালয়ের পার্ট টাইম শিক্ষক শিক্ষিকাদের পূজার আগে খুশির খবর !

উত্তরবঙ্গের সমস্ত বিদ্যালয়ের পার্ট টাইম শিক্ষক শিক্ষিকাদের পূজার আগে খুশির খবর !

teachers on road




আজ উত্তরকন্যায় NBPTTWA সংগঠনের উত্তরবঙ্গের সমস্ত বিদ্যালয়ের পার্ট টাইম শিক্ষক শিক্ষিকা নিজেদের দূরবস্থার কথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর মাধ্যমে এবং উত্তরকন্যা অফিসার অন স্পেশাল ডিউটি এর সহায়তায় মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেন। সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, আজকের এই ডেপুটেশন পার্ট টাইম শিক্ষক শিক্ষিকাদের কাছে বেশ গুরুত্বপূর্ণ। পার্ট টাইম শিক্ষক শিক্ষিকাদের কথা মুখ্যমন্ত্রীর কাছে জানানো হবে বলে জানিয়েছেন CMO, OSD - এমনি দাবী করেছেন সংগঠনের নেতৃত্বরা।


NBPTTWA এর সভাপতি তাপস রায় বলেন- "উত্তরবঙ্গের বিভিন্ন জেলার সরকারি এবং আধা-সরকারি উচ্চ-প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অস্থায়ী পার্ট টাইম শিক্ষক/শিক্ষিকা, ২০১১ সালের পর থেকে বছরের পর বছর নিষ্ঠার সঙ্গে বিদ্যালয়গুলিতে শিক্ষাদান করে চলছে। স্কুল ম্যানেজিং কমিটি আমাদের নিয়ােগ করেন এবং স্কুল ফান্ড থেকে আমাদের খুবই কম (মাসিক 1000 টাকা থেকে 3000 টাকা) সাম্মানিক দেওয়া হয়। করােনা পরিস্থিতিতেও বেশিরভাগ বিদ্যালয়গুলিতে আমরা আংশিক সময়ের শিক্ষকরাই মিড ডে মিলের সামগ্রী বিতরণ থেকে শুরু করে অনলাইন ক্লাস নিয়েছি। দীর্ঘদিন SSC নিয়গ বন্ধ থাকায় আমরা অস্থায়ী পার্ট টাইম শিক্ষক/শিক্ষিকারাই এখনও বিদ্যালয়গুলিকে সচল রেখে সরকারকে সাহায্য করে চলছি। না হলে বেশিরভাগ বিদ্যালয়ই এতদিন অচল হয়ে যেত।"


তিনি এদিন আরও বলেন- "কিন্তু বিদ্যালয়ে স্থায়ী শিক্ষক এলে অমানবিক ভাবে আমাদের বিদ্যালয় থেকে ছাড়িয়ে দেওয়া হচ্ছে। তাই আমরা চাই সরকার আমাদের ৬০ বছর বয়স পর্যন্ত কাজের নিশ্চয়তা প্রদান ও আর্থিক দায়ভার গ্রহণ করে আমাদের বাঁচার মতাে একটা ব্যবস্থা গ্রহণ করুন।"


NBPTTWA এর সেক্রেটারি মোঃ সাহাবুদ্দিন বলেছেন- "ইতিপূর্বে আমরা অন্য আরেকটি সংগঠনের পক্ষ থেকে প্রতিটি জেলার MLA, DI থেকে শুরু করে বিকাশ ভবনে শিক্ষামন্ত্রীর নিকট এবং নবান্ন ও কালীঘাটে এবং উত্তরকন্যাতেও বারবার আবেদন করেছিলাম। কিন্তু আজ পর্যন্ত কোনাে সুরাহা হয়নি। তাই আমরা এবার নর্থ বেঙ্গল পার্ট টাইম টিচার্স ওয়েলফেয়ার এসােসিয়েশনের পক্ষ থেকে পুনরায় সমগ্র উত্তরবঙ্গের অস্থায়ী পার্ট টাইম শিক্ষক/শিক্ষিকাদের স্থায়ীকরণের জন্য আজ আবেদন জানানো হয়েছে৷"




আজকের ডেপুটেশনের মাধ্যমে কলেজের অতিথি শিক্ষকদের SACT-এর মতই উত্তরবঙ্গের সমস্তবিদ্যালয়ের পার্টটাইম শিক্ষক/শিক্ষিকাদেরও ৬০ বছর পর্যন্ত কাজের নিশ্চয়তা প্রদান ও নূন্যতম বেতন কাঠামাে (সরকারের পক্ষে যতটুকু সম্ভব)। এবং. SSC-তে সংরক্ষণ ও experience এর জন্য নাম্বার প্রদান এর দাবী জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ