ভুয়ো নিয়োগপত্র কাণ্ডে বিভ্রান্তি বলে স্বীকার রাজ‍্যের, পুনরাবৃত্তি না হওয়ার আশ্বাস





নিয়োগ দুর্নীতিতে যখন উত্তাল গোটা রাজ‍্য এর মধ‍্যেই উৎকর্ষ বাংলার অধীনে সরকারের দেওয়া চাকরির নিয়োগপত্র ঘিরে উঠেছে প্রতারণার অভিযোগ। গত ১২ই সেপ্টেম্বর নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে উৎকর্ষ বাংলার অধীনে কয়েক হাজার চাকরির নিয়োগ পত্র দেওয়া হয়। তাঁদের একাংশের দাবি ছিল, নিয়োগপত্রে যে সংস্থার নাম লেখা ছিল, সেখানে যোগাযোগ করে তাঁরা জানতে পারেন, এই চিঠি ভুয়ো। বিষয়টি সামনে আসার পরই হইচই শুরু হয়ে যায়।



সেই নিয়োগ বিভ্রান্তির দায় এবার স্বীকার করে নিল রাজ‍্য। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (Hari Krishna Dwivedi) বলেন, "একটা দুর্ভাগ্যজনক ঘটনা হুগলিতে ঘটেছে। ১০৭ জনকে যে জব অফার করা হয়েছিল, সেটা নিয়ে বিভ্রান্তি হয়েছিল। এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে আমরা ঠিক করেছি এবার থেকে ডবল চেকিং করা হবে।"




বিভ্রান্তির কথা স্বীকার করলেও দায় ঠেলেছে কার্যত বণিকসভা CII-এর ঘাড়ে। সূত্রের খবর, রাজ্য সরকার এই নিয়োগের বিষয়টি দেখার দায়িত্ব দিয়েছিল বণিকসভা CII-কে। ইতিমধ‍্যে ওই সংস্থার বিরুদ্ধে এফআইআর করেছে CII । মুখ্যসচিব বলেন, "১৬ সেপ্টেম্বর সিআইআই এফ আইআর করেছে ওদের এক এজেন্ট এর বিরুদ্ধে। ওই ১০৭ জনের ভবিষ্যৎ নষ্ট হতে দেবো না। ওদের একটার জায়গায় একাধিক জব অফার আমরা করেছি।"