গার্ডেনরিচে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় পুলিশের জালে আমির 





মোবাইল অ্যাপে প্রতারণা কারবারে গার্ডেনরিচে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় এবার পুলিশের জালে মূল অভিযুক্ত আমির খান। গতকাল রাতে উত্তরপ্রদেশের গাজিয়াবাদের সেক্টর ফাইভের অলিভ কাউন্টি থেকে কলকাতা গোয়েন্দা পুলিশ আমির খানকে গ্রেফতার করে। আজই কলকাতায় ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে ই-নাগেটস মোবাইল অ্যাপের মালিক আমির খানকে।



গার্ডেনরিচে আমিরের বাড়িতে কয়েকদিন আগেই ইডির তল্লাশি মেলে টাকার পাহাড়। খাটের তলায় লুকিয়ে রাখাছিল বান্ডিল-বান্ডিল ৫০০ ও ২ হাজারের টাকার নোট। সেই টাকা উদ্ধার হলেও খোঁজ ছিল না বাড়ির মালিক আমিরের। গতকাল তাঁকে গ্রেফতার করা হয়।



পার্ক স্ট্রিট থানা এলাকার ম্যাকলয়েড স্ট্রিটের একটি আবাসন ছাড়াও গার্ডেনরিচ ও মোমিনপুরের আরও দুই ব্যবসায়ীর বাড়িতে একিদিনে অভিযান চালিয়েছিল ইডির (ED) পৃথক দল। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়েই শুরু হয় তল্লাশি অভিযান। গার্ডেনরিচে ব্যবসায়ী আমির খানের বাড়িতে গিয়ে চোখ কপালে ওঠে ইডি আধিকারিকদের।



ওই ব্যবসায়ীর বাড়ির দু’তলার একটি ঘরে খাটের নীচ থেকে উদ্ধার হয় কাঁড়ি-কাঁড়ি টাকা। ৫০০ ও ২ হাজারের বান্ডিল-বান্ডিল নোট উদ্ধার করা হয়েছে। ৮টি টাকা গোনার মেশিন আনা হয়। সন্ধ্যা পর্যন্ত ১৫ কোটি টাকা গোনা হয়েছে বলে জানা যায়। গত ১০ সেপ্টেম্বর, গার্ডেনরিচের শাহি আস্তাবল লেনে আমির খানের বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি-র তল্লাশিতে উদ্ধার হয় ১৭ কোটি ৩২ লক্ষ টাকা।



মোবাইল গেমিং অ্যাপে প্রতারণা করেই কোটি-কোটি টাকা লুঠ বলে মনে করে ইডি। ব্যবসায়ী ও তাঁর পরিবারের সদস্যদের দফায়-দফায় জিজ্ঞাসাবাদ করেছে ইডির আধিকারিকরা।