বিশেষ পরিষেবা' প্রত্যাখ্যান করায় অঙ্কিতা ভান্ডারিকে হত্যা, গ্রেফতার বিজেপি নেতার ছেলে, বহিষ্কৃত বিজেপি নেতা

Ankita Bhandari


উত্তরাখণ্ডে রিসেপশনিস্ট হিসাবে কাজ করা 19 বছর বয়সী এক তরুণীর মৃত্যু দেশজুড়ে ক্ষোভের জন্ম দিয়েছে। এই মামলায় তাঁর ছেলেকে গ্রেপ্তার করার পরে বিজেপি দলীয় নেতা বিনোদ আর্যের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছে। নিখোঁজ ব্যক্তি মামলা, যা শুক্রবার একটি হত্যা মামলায় পরিণত হয়েছে, এখন রাজ্য জুড়ে বিক্ষোভের জন্ম দিয়েছে।



উত্তরাখণ্ডের পৌরি জেলার যমকেশ্বর ব্লকের একটি রিসর্টে রিসেপশনিস্ট হিসেবে কাজ করা অঙ্কিতা ভান্ডারি কয়েকদিন আগে নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার তার লাশ উদ্ধার করা হয়। একদিন আগে, পুলিশ 19 বছর বয়সী মেয়েটির মৃত্যুর ঘটনায় বর্তমানে বহিষ্কৃত বিজেপি নেতা বিনোদ আর্যের ছেলে পুলকিত আর্য এবং তার দুই কর্মচারীকে গ্রেপ্তার করেছিল।




ইতিমধ্যে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি হত্যা মামলার তদন্তের জন্য একটি বিশেষ তদন্ত দল (SIT) গঠনের নির্দেশ দিয়েছেন।



অঙ্কিতা ভান্ডারির মৃতদেহ চেলা খাল থেকে উদ্ধার করা হয়েছে যেখানে অভিযুক্তরা তাকে ফেলে দিয়েছিল বলে অভিযোগ। মামলায় গ্রেফতারকৃত অভিযুক্ত-পুলকিত আর্য, রিসোর্টের ম্যানেজার সৌরভ ভাস্কর এবং সহকারী ব্যবস্থাপক অঙ্কিত গুপ্ত- মেয়েটিকে হত্যা করে লাশ খালে ফেলে দেওয়ার কথা স্বীকার করেছেন।



তিন খুনের আসামিকে শুক্রবার আদালত 14 দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে।



শনিবার ঋষিকেশের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে তার দেহের ময়নাতদন্ত করা হয়। তার লাশ দাহ করার জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



এদিকে তিন অভিযুক্তের মৃত্যুদণ্ড দাবি করেছেন অঙ্কিতা ভান্ডারির বাবা।



ডিজিপি অশোক কুমার বলেছেন যে অঙ্কিতা ভান্ডারীকে অতিথিদের "বিশেষ পরিষেবা" দেওয়ার জন্য রিসর্টের মালিকের দ্বারা চাপ দেওয়া হয়েছিল। উত্তরাখণ্ডের শীর্ষ পুলিশ বলেছেন যে তার এক বন্ধুর সাথে মেয়েটির চ্যাট থেকে এটি অনেক কিছু জানা গেছে।



এর আগে, অঙ্কিতা ভান্ডারির একজন ফেসবুক বন্ধু বলেছিল যে তার বন্ধুকে হত্যা করা হয়েছিল কারণ সে যে রিসর্টে কাজ করেছিল তার মালিকের দাবি অনুসারে অতিথিদের সাথে সেক্স করতে অস্বীকার করেছিল।



শুক্রবার গভীর রাতে একটি পদক্ষেপে, কর্তৃপক্ষ রিসর্টটি "অবৈধভাবে" নির্মিত বলে ভেঙে ফেলা শুরু করে। উত্তরাখণ্ডের ঋষিকেশের বনতারা রিসর্টটির মালিক পুলকিত আর্য।



আর্যের গ্রেপ্তারের পর, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর ধামি রিসর্টটি ভেঙে ফেলার নির্দেশ দেন।


সিএম ধামি বিষয়টি তদন্তের জন্য একটি এসআইটি দল গঠনেরও নির্দেশ দিয়েছেন।



"অপরাধীদের কঠোরতম শাস্তি দেওয়ার জন্য, পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল পি রেণুকা দেবীর নেতৃত্বে একটি এসআইটি গঠন করা হয়েছে এবং বিষয়টির গভীর তদন্তের নির্দেশ দিয়েছেন," সিএম ধামি বলেছেন।