Partha-Arpita: ইডি হেফাজতের মেয়াদ বাড়লো পার্থ-অর্পিতার 

Partha-Arpita


কলকাতার একটি বিশেষ আদালত শিক্ষা কেলেঙ্কারির মামলায় বাংলার প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তার সহযোগী অর্পিতা মুখার্জিকে 5 আগস্ট পর্যন্ত আরও দুই দিনের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট হেফাজতে পাঠিয়েছে।



তাদের 10 দিনের ইডি হেফাজত শেষে বুধবার উভয়কেই আদালতে আনা হয়।



বুধবার আদালতে পার্থ চ্যাটার্জির চার দিনের হেফাজতে চেয়েছিল তদন্ত সংস্থা। ইডি অর্পিতা মুখার্জির তিন দিনের হেফাজতেও চেয়েছিল, যার বাসভবন থেকে এটি গয়না এবং অন্যান্য মূল্যবান জিনিস ছাড়াও কোটি কোটি টাকা নগদ উদ্ধার করেছে।



শুনানির সময়, অ্যাডভোকেট নীলাদ্রি ভট্টাচার্য, অর্পিতা মুখোপাধ্যায়ের পক্ষে, তিনি ইডি হেফাজতে থাকাকালীন তার সাথে আইনি পরামর্শের অনুমতি দেওয়ার জন্য আদালতকে অনুরোধ করেছিলেন।



"অনুগ্রহ করে একটি আদেশ দিন যাতে তিনি আইনি পরামর্শ পেতে পারেন," ভট্টাচার্য বলেছেন৷



আদালত তখন বলটি ইডি-র কোর্টে ছুড়ে দেয় এবং বলে যে তদন্ত সংস্থা যদি দাবিতে রাজি হয় তবে অর্পিতার আইনজীবী ইডি অফিসারদের উপস্থিতিতে তার সাথে দেখা করতে পারেন।



অতিরিক্ত সলিসিটর জেনারেল, ইডির পক্ষে আদালতকে বলেন যে তারা পরামর্শে আপত্তি করেননি তবে আইনজীবী মাত্র একদিনের জন্য এবং ইডি কর্মকর্তাদের উপস্থিতিতে অর্পিতা মুখার্জির সাথে দেখা করতে পারেন।




ইডি গত মাসে শিক্ষা কেলেঙ্কারির অভিযোগে অনিয়মের তদন্তের জন্য পার্থ চ্যাটার্জিকে গ্রেপ্তার করেছিল। কেলেঙ্কারির অভিযোগ উঠলে চ্যাটার্জি 



কেলেঙ্কারির সাথে জড়িত আর্থিক তছরুপির বিষয় খতিয়ে দেখছে ইডি।