Manik Bhattacharya: মঙ্গলবার বিধানসভায় হাজির হয়েছেন প্রাক্তন পর্ষদ সভাপতি বিধায়ক মানিক ভট্টাচার্য



Manik Bhattacharya
Manik Bhattacharya



মঙ্গলবার বিধানসভায় হাজির হয়েছেন প্রাক্তন পর্ষদ সভাপতি বিধায়ক মানিক ভট্টাচার্য। স্ট্যান্ডিং কমিটির বৈঠকে উপস্থিত হন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (CBI) রিপোর্টে তিনি ‘বেপাত্তা’, জারি হয়েছে লুক আউট নোটিস। তার মাঝেই মঙ্গলবার বিধানসভায় দেখা মিলল তাঁর। সেখানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, "উচ্চ শিক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য হিসেবে এসেছিলাম। বিধায়ক হিসেবে দায়িত্ব পালন করতেই বিধানসভায় এসেছিলাম। ৩টি স্ট্যান্ডিং কমিটির কোনও বৈঠকেও অনুপস্থিত ছিলাম না। সভাপতির দায়িত্ব না থাকায় সেই নিরাপত্তা আর নেই। যে বিষয়ে আমার উপস্থিতির প্রয়োজন হয়েছে, সহযোগিতা করেছি।"



শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে একাধিকবার ইডি ও সিবিআইয়ের তলব পেয়েছেন মানিক ভট্টাচার্য। জেরার মুখোমুখিও হয়েছিলেন তিনি। তিনি বলেন, ''বিচারাধীন বিষয় নিয়ে কোনও কথা বলব না। তবে যেখানে যেখানে আমরা হাজিরা দেওয়ার কথা আমি যাব এবং পূর্ণ সহযোগিতা করব। আমি আমার দায়িত্ব পালন করেছি।'' তাঁর কথায় ১০০ শতাংশ সহযোগিতা করছেন তিনি। যেখানে যেখানে যখন ডাকা হবে সেখানে সেখানে তিনি যাবেন।



এ দিন মানিক আরও বলেন, "আমি আগেও বেলছি, আজকেও বলছি। এটি একটি বিচারাধীন বিষয়। তাতে যখন যখন সহযোগিতার প্রয়োজন হয়েছে, উপস্থিতির প্রয়োজন হয়েছে, ১০০ ভাগ সমস্ত ক্ষেত্রে সহযোগিতা করেছি।" কিন্তু বাড়িতে যখন রয়েছেন, বিধানসভাতেও আসছেন, সে ক্ষেত্রে লুক আউট জারির অর্থ কী? মানিক বলেন, "প্রশ্নের উত্তর আপনাদের কাছেই আছে। আমাকে বিব্রত করবেন না।"



মানিকবাবু দাবি করেন, তদন্তে অসহযোগিতা করেননি এবং তিনি বাড়িতেই আছেন বলে দাবি করেন SSC নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিবিআইয়ের রেডারে থাকা মানিক।