Mamata Banerjee : পঞ্চায়েত নির্বাচনের আগে দুর্নীতি নিয়ে প্রশাসনকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর



Mamata Banerjee


সামনেই পঞ্চায়েত নির্বাচন আর তার আগে দুর্নীতি নিয়ে প্রশাসনকে কড়া বার্তা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের পর্যবেক্ষক দলের অ্যাডভাইসরির পরই মুখ্যমন্ত্রী জেলাশাসকদের ‘দুর্নীতিতে জড়িতদের থেকে টাকা উদ্ধার' নিয়ে কড়া বার্তা দিলেন। ‘পঞ্চায়েতে দুর্নীতিতে জড়িতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। গ্রামোন্নয়ন প্রকল্পে টাকার গরমিল ধরা পড়লেই এফআইআর করতে হবে’, জেলাশাসকদের এমনই নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)।



কেন্দ্রের ১৫ সদস্যের পর্যবেক্ষক দলের এক রিপোর্টে আশঙ্কা, রাজ্যে একাধিক গ্রামনোন্নয়ন প্রকল্পের টাকায় দুর্নীতি হয়েছে। বাংলা আবাস যোজনা, ১০০ দিনের কাজের মতো প্রকল্পে দুর্নীতির ইঙ্গিত। সেই রিপোর্টে হুঁশিয়ারি কেন্দ্রের তরফে রাজ্যের জন্য যে টাকা বরাদ্দ হয় তা ঠিকমতো কাজে লাগানো না হলে বিভিন্ন গ্রামনোন্নয়ন প্রকল্পের টাকা আর দেওয়া হবে না কেন্দ্রের তরফে।



দুর্নীতির গন্ধ স্পষ্ট হতেই জেলাশাসকদের মাধ্যমে প্রশাসনকে কড়া পদক্ষেপের নির্দেশ দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গ্রামোন্নয়ন প্রকল্পের টাকায় গরমিল ধরা পড়লেই পঞ্চায়েত, গ্রাম পঞ্চায়েত নির্বিশেষে এফআইআরের নির্দেশ দেওয়া হয়েছে। উদ্ধার করার কড়া নির্দেশিকাও দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর তরফে।